দেশ প্রথম পাতা রাজনৈতিক

বাংলার রাজ্যপালের রাজনীতি নিয়ে বিস্ফোরক যশবন্ত ।

দেশজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। প্রায় মাস খানেকের লকডাউনেও আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে প্রায় ৩০ হাজারের দোরগোড়ায়। এই পরিস্থিতিতে পশ্চিমবাংলায় কেন্দ্রীয় দল পাঠিয়েছে মোদী সরকার। তা ছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিত্যদিন নানা বিষয়ে জেরবার করে রাখার জন্য আক্রমণ শানাচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড় ও বঙ্গ বিজেপি। যদিও এই কঠিন সময়ে কেন্দ্রের বিরুদ্ধে বারবার রাজনৈতিক স্বার্থসিদ্ধির অভিযোগ তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এ ব্যাপারে মমতার পাশে দাঁড়ালেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা।
কেন্দ্রীয় দল তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে নবান্নকে একাধিক চিঠি দেওয়া হয়েছে। করোনা টেস্ট, লকডাউন ও করোনা পরিকাঠামো নিয়ে বারবার অভিযোগ তোলা হচ্ছে। এ দিন ট্যুইট করে যশবন্ত সিনহা প্রশ্ন তুলেছেন সেই বিষয়গুলি নিয়েই। তিনি লিখেছেন, ‘ভারত সরকার, বাংলার রাজ্যপাল এবং বিজেপি যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে রাজনৈতিক উদ্দেশে নিশানা করছে, তা অত্যন্ত নিন্দনীয়।’
স্পষ্ট ভাষাতেই তিনি কেন্দ্রের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ তুলে লেখেন, ‘এই কঠিন সময়ে নিতান্তই রাজনীতি ছাড়া এ আর কিছু নয়। ছিঃ।’ রাজনৈতিক মহলের মতে, ক্রমাগত যখন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উপর চাপ তৈরি করছে কেন্দ্রের শাসক দল, তাতে যশবন্ত সিনহার অভিযোগ বাংলার মুখ্যমন্ত্রীর দাবিকে আরও শক্ত করল। উল্লেখ্য, কেন্দ্রের বিরুদ্ধে করোনার অর্থ না দেওয়া, ত্রুটিপূর্ণ টেস্ট কিট দেওয়ার মতো একাধিক গুরুতর অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Spread the love