জেলা প্রথম পাতা

তৃণমূলের চিহ্ন আঁকা টি-শার্ট গায়ে বিজেপির দেওয়াল লিখন, রহস্য একটা থেকেই যাচ্ছে যুবকটা কে?

নিজস্ব প্রতিনিধি : ভোট সময় কত কিছু না দেখা যায়৷ কখনও দেওয়া লিখার সময় তৃণমূল প্রার্থীর নামের আগে ‘কমরেড’ লেখা, কখনও বা ‘জনবিরোধী’ সরকার গঠনের জন্য প্রার্থীকে ভোটের আহ্বান৷ এছাড়াও এমনই আরও কত কী হয়৷ আর সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে হাসিঠাট্টাও কম হয় না৷  

এই তালিকাতেই যুক্ত হল আরেকটি মজার ঘটনা৷ ভোটের সময়ে দেওয়াল লিখন তো অর্থ উপার্জনের একটা বড় সুযোগ নিঃসন্দেহে৷ অনেক সময় দেখা যায়, পার্টি কর্মী না হলেও, স্রেফ ভাল দেওয়াল লিখন পারেন বলে এ সময় বিভিন্ন দলীয় প্রার্থীদের হয়ে সেই কাজ করে উপার্জন করেন কেউ কেউ৷ তো সম্প্রতি এমনই এক ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়৷ ছবিতে দেখা যাচ্ছে, একজন দেওয়ালে আঁকছেন পদ্মফুল, বিজেপির প্রতীক৷ আবেদন জানাচ্ছেন বিজেপি প্রার্থীকে ভোট দেওয়ার৷ অথচ তার পরনের টি-শার্টে বড় করে আঁকা ঘাসফুলের ছবি – তৃণমূলের প্রতীক৷ যুবকের মুখ না দেখা গেলেও পিছন থেকে ‘মা-মাটি-মানুষ’ লেখাটি একেবারে জ্বলজ্বল করছে।   

রাজ্য এবং জাতীয় রাজনীতিতে এই মুহূর্তে দুটি প্রতিপক্ষ – তৃণমূল এবং বিজেপি কী রাজনৈতিক ময়দানে হোক, কী সোশ্যাল মিডিয়ায়৷ কেউ কাউকে এক ইঞ্চি জমিও ছাড়তে রাজি নয়৷ আর এসবের মাঝেই ফাঁস একটি ছবি৷ তৃণমূলের প্রতীক আঁকা টি-শার্ট পরে বিজেপির হয়ে দেওয়াল করে চলেছেন কোন একজন যুবক৷ ব্যস, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে আর সময় লাগেনি? হোয়াটসঅ্যাপ থেকে ফেসবুক সর্বত্র ছড়িয়ে পড়েছে ছবিটি৷ ঘুরছে নেটিজেনদের হাতে হাতে৷ এক ফ্রেমে বিজেপি আর তৃণমূলের এমন সমন্বয় দেখে কেউ কেউ ছবির নামকরণ করেছেন, ‘বিজে-মূলের নতুন পোস্টার বয়’। 

সিপিএম-এর কাছে এ ছবি যেন একেবারে হাতে অস্ত্র তুলে দিয়েছে৷ তাঁরা বারবারই অভিযোগ তোলেন, বিজেপির সঙ্গে আঁতাঁত করেই চলছে তৃণমূল৷ বাইরে পরস্পরের বিরোধিতা করলেও, তলে তলে একধরনের পারস্পরিক সমঝোতা রয়েছে৷ তাই কমরেডদের অনেকেরই শ্লেষ – এই ছবিতেই প্রমাণিত, বিজেপি এবং তৃণমূল হাত মিলিয়ে চলছে৷

সমালোচনা, কটাক্ষ, হাসিঠাট্টা যতই হোক, প্রশ্ন তো একটা থাকছেই৷ কে এই যুবক? তৃণমূল কর্মী নাকি বিজেপি? নাকি তিনি কোনও দলেরই কেউ নন? নিতান্তই পেটের দায়ে দেওয়াল লিখতে আসা এক সাধারণ মানুষ? রহস্য একটা থেকেই যাচ্ছে যুবকটা কে?

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।