আন্তর্জাতিক করোনা প্রথম পাতা স্বাস্থ্য

করোনার গ্রাসে বিশ্ব : আক্রান্তের সংখ্যা ছাড়াল সাত লক্ষ, মৃত্যু ৩৩ হাজার ৯৫৬ ।

পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ১৫২৬। কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে এখানে প্রাণ হারিয়েছেন ১৩ জন। রবিবার সকালে চিন থেকে ইসলামাবাদ বিমানবন্দরে ত্রাণ পৌঁছেছে পাক বায়ুসেনার বিমানে। করোনা-সংক্রমণ ঠেকাতে পাকিস্তানকে সাহায্য করবেন তাঁরা।

কোনওমতেই রাশ টানা যাচ্ছে না। করোনায় বিশ্ব জুড়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। আর তার ফলে মৃত্যুর সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে দুনিয়া জুড়ে। মৃতের সংখ্যা ৩৩ হাজার ৯৫৬। আক্রান্তের গণ্ডি পেরিয়ে গিয়েছে ৭ লক্ষ ২১ হাজার ৪১২ । ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গিয়েছে। সাড়ে ৬ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে স্পেনে। তবে আশার খবর, গোটা পৃথিবীতে করোনা আক্রান্ত হয়ে সুস্থও হয়ে উঠেছেন ১ লক্ষ ৫১ হাজার মানুষ। পৃথিবী জুড়ে অন্তত ১৭৭টি দেশে তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। এই মুহূর্তে পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক আমেরিকায়।

মেক্সিকোয় নতুন করে আক্রান্ত ১৪৫। মৃত্যু হল আরও ৪ জনের।

—–গত ২৪ ঘণ্টায় ২০৯ জনের মৃত্যু হয়েছে ব্রিটেনে। এই অবস্থায় সেখানে আটকে পড়া ৩৮০ জন ভারতীয় পড়ুয়া দেশে ফিরতে চেয়ে আর্জি জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে।

করোনা-পজিটিভ হওয়ার পরে আলাদা থাকছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। দেশবাসীর উদ্দেশে তিনি চিঠি লিখেছেন। সেটি অন্তত ৩ কোটি মানুষের বাড়িতে ডাক মারফত পৌঁছবে।

ইতালিতে খাবারের জোগান শেষ হয়ে যাওয়ায় সুপারমার্কেটে লুটপাট চালাচ্ছে মানুষ। লাঠি আর বন্দুক হাতে তাদের ঠেকাতে নেমেছে পুলিশ।

ইতালি আর চিনকে টপকে আক্রান্তের সংখ্যায় প্রথম সারিতে চলে এসেছে আমেরিকা। সেখানে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ২০ হাজার ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত ২০৩ জন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২ হাজার।

Spread the love