জেলা প্রথম পাতা রাজনৈতিক রাজ্যের খবর

বিধাননগরের মেয়র পদে সব্যসাচী কি থাকবে? জোর জল্পনা তৃণমূলের ভিতরে

নিজস্ব প্রতিনিধি : দলবিরোধী কার্যকলাপের জেরে এবার তৃণমূলের শীর্ষ নেতৃত্বের কোপের মুখে বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত। খোয়াতে পারেন মেয়র পদও, এমনটাই খবর তৃণমূল সূত্রে।  প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দলেরই অন্দরে। রবিবার তৃণমূল ভবনে বিধাননগরের দলীয় কাউন্সিলরদের নিয়ে বৈঠক করবেন ফিরহাদ হাকিম। তার আগে মুখে কুলুপ তাবড় তৃণমূল নেতার। সূত্রের খবর, সেই বৈঠকে ডাকা হয়নি মেয়র তথা রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্তকে।

রবিবারের বৈঠক প্রসঙ্গে আজ একটি বেসরকারি জনপ্রিয় সংবাদমাধ্যম-কে পুরমন্ত্রী তথা কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম বলেন, ‘‘সব্যসাচী এমন কার্যকলাপ করছে যে বাকি কাউন্সিলরদের মতামত নেওয়ার জন্য তৃণমূল ভবনে বৈঠক ডেকেছি। ও খুব অন্যায় করেছে। পর পর এসব করে যাচ্ছে। দলের একটা শৃঙ্খলা আছে। যা ইচ্ছা তাই করে যাচ্ছে। ও আমার অত্যন্ত ঘনিষ্ঠ, কিন্তু আমি ওর ওপর অত্যন্ত ক্ষুব্ধ’’। তাহলে বৈঠক থেকেই কি সব্যসাচীর বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল? ফিরহাদ বলেন, ‘‘আমি সবাইকে ওই বৈঠকে ডেকেছি। সকলের মত নিয়ে হাইকমান্ডকে জানাব। এরপর হাইকমান্ডই ঠিক করবে। সব্যসাচীর ঔদ্ধত্য দলকে বারবার অস্বস্তিতে ফেলে দেওয়ায় আমি ওকে বলেছিলাম, যাওয়ার হলে চলে যা। এই পার্টি ওকে মেয়র করেছে, বিধায়ক করেছে। এখন ভাল লাগছে না তো মুকুলদার সঙ্গে যাওয়ার হলে চলে যা’’।

শুক্রবার বিদ্যুত্ভবনের সামনে সব্যসাচীর নেতৃত্বে INTTUC-র বিক্ষোভ কর্মসূচি ঘিরে নতুন করে উত্তেজনার সূত্রপাত। অভিযোগ, INTTUC-র শোভনদেব গোষ্ঠীর বিরুদ্ধে ওই বিক্ষোভের আয়োজন করেন সব্যসাচীপন্থীরা। যদিও সব্যসাচীর সাফ কথা, ‘আমাকে সত্যি কথা বলা থেকে রুখতে পারবে না কেউ।’

ওদিকে সব্যসাচী কি দলে রয়েছেন? এই প্রশ্নের উত্তরে মুখ খুলতে নারাজ উত্তর ২৪ পরগনার তৃণমূল নেতারা। রাজারহাট গোপালপুরের বিধায়ক পূর্ণেন্দু বসু বলেন, ‘ফিরহাদের ওপর দায়িত্ব দেওয়া হয়েছে। যা বলার ও বলবে। আমি কিছু বলব না।’ তবে সব্যসাচীর কাজকর্মে যে দল চরম অসন্তুষ্ট তা স্পষ্ট ছিল প্রত্যেকের হাবে ভাবে।

নিউটাউনের বিধায়ক ও বিধাননগরের মেয়র সব্যসাচী দত্তর বিজেপিতে যোগদান নিয়ে দীর্ঘদিন ধরেই রাজনৈতিক মহলে জল্পনা চলছে।

যথারীতি একাধিক কার্যকলাপে সব্যসাচী দলকে বিড়ম্বনায় ফেলছিলেন বলে তৃণমূল সূত্রে খবর। তাই তাঁকে নিয়ে এবার সিদ্ধান্ত নিতেই তৃণমূল ভবনে বিধাননগরের কাউন্সিলরদের সঙ্গে ফিরহাদ হাকিম বৈঠক করবেন বলে মনে করা হচ্ছে। এবং তা সব্যসাচীকে বাদ দিয়েই করা হচ্ছে।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।