খেলাধুলা প্রথম পাতা

দুই জাতীয় সংগীত ও এক রবীন্দ্রনাথ, বাংলাদেশকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ভারত, মুগ্ধ সোশ্যাল মিডিয়া

নিজস্ব প্রতিনিধি : টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে বাংলাদেশকে ২৮ রানে হারিয়ে, অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। এই নিয়ে বিশ্বকাপ টুর্নামেন্টে তৃতীয় বার ভারত সেমিফাইনালে উঠল।

২০০৭ সালে প্রথম বিশ্বকাপ সাক্ষাৎ, তার পর থেকেই টানটান উত্তেজনা থাকে দুই পড়শির মুখোমুখি সাক্ষাৎ-এ। ভারত ও বাংলাদেশ মুখোমুখি হলে বাংলাদেশ হারিয়ে দেয় ভারতকে। পরবর্তীকালে ওই হারের কারনেই বিশ্বকাপ থেকে ছিটকে যায় ভারতও। সাথে চিড় ধরে দুই দেশের ৬০ বছরের ভ্রাতৃত্বের চিরন্তন সম্পর্কে। তারই সঙ্গে ভারত-বাংলাদেশ ম্যাচ মানেই বাঙালির জন্য গর্বের দিন। কারণ দুই দেশের জাতীয় সংগীত। যার রচয়িতা নোবেলজয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর

মঙ্গলবার বার্মিংহ্যামে ভারত-বাংলাদেশ ম্যাচ শুরুর আগেই বেজে উঠেছিল দুই দেশের জাতীয় সংগীত। ভারতের ‘জন গণ মন’ এবং বাংলাদেশের ‘সোনার বাংলা’। বিশ্বকাপের মঞ্চে কবিগুরুর দুই গানই ফের একবার বাঙালির গর্বের মুহূর্ত সৃষ্টি করে।

অপর দিকে, গোটা টুর্নামেন্টে ভালো লড়াই করেও সেমিফাইনালের দৌড় থেকে অফিশিয়ালি ছিটকে গেল বাংলাদেশ। টুর্নামেন্টে চারটি ম্যাচে হেরেছে বাংলাদেশ।

বার্মিংহামের এজবাস্টনে এদিন আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রান তোলে টিম ইন্ডিয়া। ফের সেঞ্চুরি (১০৪) করেন রহিত শর্মা। এদিন রান পেয়েছেন কেএল রাহুলও (৭৭)। মুস্তাফিজুর ৫উইকেট নিয়েছেন।

জবাবে ২৮৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। শাকিব (৬৬) ও সইফুদ্দিন (৫০ অপরাজিত) দুর্দান্ত লড়াই করেছেন। বুমরাহ ৫৫ রানের বিনিময়ে পেয়েছেন ৪ উইকেট। হার্দিক পান্ডিয়া ৬০ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।