গ্যাল্যারি দেশ প্রথম পাতা

আজ সমস্ত হলে সিনেমা দেখুন বিনামূল্যে, কিন্তু শর্ত একটাই

নিজস্ব প্রতিনিধি— আজ সিনেমা হলে পপকর্ন খেতে খেতে বিনামূল্যে দেখা যাবে সিনেমা। তবে শর্ত একটাই যেখানে যাবেন একটিই সিনেমা দেখতে পাবেন ‘উরি-দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। আজ থেকে কুড়ি বছর আগে ১৯৯৯ সালের ২৬ জুলাই, কার্গিল যুদ্ধে জয়ী হয়েছিল ভারতীয় সেনারা। সেই দিনটিকে বিশেষ ভাবে পালন করতে মুম্বইয়ের সমস্ত হাই স্কুল ও কলেজে দেখানো হবে ‘উরি’ সিনেমা।

আজ, শুক্রবার মহারাষ্ট্রের ২ লক্ষ ২৫ হাজার কলেজ ও উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উরি সিনেমা দেখানোর কথা জানিয়েছেন সে রাজ্যের মন্ত্রী সম্ভাজী পাটিল-নিলাঙ্গেকার। ইতিমধ্যেই স্কুল-কলেজগুলিতে জানিয়েও দেওয়া হয়েছে। যাতে শুক্রবার সিনেমা হলে পড়ুয়ারা অবশ্যই সিনেমা দেখতে যান।

রজ্যের প্রায় ৪৯৭টি হল ও মাল্টিপ্লেক্সে এই সিনেমা প্রদর্শন হবে। বিশেষ ভাবে সকাল ১০টা’র শোয়ে ছাড় থাকছে। এ বিষয়ে সিনেমা হল মালিক সংগঠনের সভাপতি নীতিন দাতার জানিয়েছেন, যুব সমাজকে উদ্বুদ্ধ করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে কার্গিল যুদ্ধে জওয়ানদের বলিদান ও দেশের প্রতি মর্যাদা বুঝতে পারে তরুণ প্রজন্ম।

যদিও বেশকিছু হলের মালিক সরকারের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন। তাঁদের অভিযোগ, ইতিমধ্যেই যে সমস্ত সিনেমার টিকিট বিক্রি হয়ে গিয়েছে তা নির্দিষ্ট দিনে দেখাতে না পারলে লোকসান হবে। সেই টিকিট জোর করে বাতিল করাতে হচ্ছে।

‘উরি-দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমাটি রিলিজ করেছিল চলতি বছরের জানুয়ারিতে। ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানি জঙ্গিরা যে ভয়াবহ হামলা চালিয়েছিল উরির সেনা ছাউনিতে সেই ঘটনার অনুকরণেই এই সিনেমা

Spread the love