দেশ প্রথম পাতা

আজ বারাণসীতে মোদির হাতেই শুভ সূচনা হচ্ছে বিজেপির দেশজুড়ে সদস্য সংগ্রহের অভিযান

নিজস্ব প্রতিনিধি— শুক্রবার দ্বিতীয় মোদি সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এই বাজেটের ভিন্নমত ব্যক্ত করেছেন বিরোধীরা। এরই মধ্যে আজ শনিবার থেকে দেশজুড়ে বিজেপির সদস্য সংগ্রহে নামছে বিজেপি। চলবে ১১ অগাস্ট পর্যন্ত।

বারাণসী কেন্দ্র থেকে বিপুল ভোটে লোকসভায় জেতার পর দ্বিতীয়বার সেখানে যাচ্ছেন প্রধানমন্ত্রী। ট্যুইটে প্রধানমন্ত্রী জানিয়েছেন, বিজেপি-র অনুপ্রেরণা ড. শ্যামা প্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম জয়ন্তী উপলক্ষ্যে শুরু করা হবে BJP4India Membership Drive। এই উদ্যোগ সাধারণ মানুষকে আরও বেশি করে বিজেপি পরিবারের সঙ্গে যুক্ত করবে। তাতে আরও শক্তিশালী হয়ে উঠবে দল।

শনিবার সকাল ১০টা নাগাদ বারাণসী পৌঁছে প্রথমেই বিমানবন্দরে প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর একটি মূর্তি উন্মোচন করবেন নমো। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন উত্তর প্রদেশের রাজ্যপাল রাম নায়েক, বিজেপির কার্যনির্বাহী সভাপতি জে পি নাড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রী মহেন্দ্র নাথ পান্ডে। সেখান থেকে তিনি একটি বৃক্ষ রোপণ অনুষ্ঠানেও যাবেন বলে জানা গিয়েছে। এছাড়াও দশাশ্বমেধ ঘাটের মন মহলের ভার্চুয়াল মিউজিয়ামেও যে তিনি যাবেন তাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

কাশীর বিজেপি মুখপাত্র নবরত্ন রাঠি বলেন, দীনদয়াল ট্রেড সেন্টারে নতুন সদস্য সংগ্রহের জন্য মোট ৪টি কাউন্টার খোলা হয়েছে। এছাড়াও সদস্য সংগ্রহের জন্য হেল্প লাইন খোলা হবে। এই হেল্প লাইনে ফোন করে বিজেপির সদস্য হওয়া যাবে। ওই টোল ফ্রি নম্বর চালু করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে, রাজ্যের ৩৯টি সাংগঠনিক জেলাতেও এই কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কলকাতার শ্যামবাজার থেকে বিজেপি-র সদস্য গ্রহণ কর্মসূচির সূচনা হবে। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কর্মসূচির সূচনা করবেন। নতুন সদস্য নেওয়ার পাশাপাশি পুরনো সদস্যদের পদ পুনর্নবীকরণ করা হবে। প্রতি বুথে কমপক্ষে ৫০ জন নতুন সদস্য নিতে হবে। রাজ্যে এই লক্ষ্যমাত্রা ১ কোটি। এই লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বিজেপির নতুন সদস্য হওয়ার জন্য ৮৯৮০৮০৮০৮০ নম্বরে মিসড কল দিলেই হবে। তবে মিসড কলের পাশাপাশি একটি ফর্ম বা আবেদনপত্রও পূরণ করতে হবে।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।