করোনা দেশ প্রথম পাতা

এবার করোনার থাবায় মহারাষ্ট্র মন্ত্রীসভা ।

এবার থাবা বসাল মন্ত্রীসভার সদস্যদের ওপরও। জানা গিয়েছে, কোভিড-১৯ টেস্ট পজিটিভ এসেছে মহারাষ্ট্রের আবাসন মন্ত্রী জিতেন্দ্র আওহাদের। শুক্রবার ভোররাতে আবাসন মন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে একটি সূত্র। গত ১০ দিন ধরে নিজের বাড়িতেই পরিবারের সদস্যদের সঙ্গে কোয়ারানটিনে ছিলেন আবাসন মন্ত্রী। তাঁর এক নিরাপত্তারক্ষীর টেস্ট পজিটিভ আসার পরেই, মন্ত্রীকে সপরিবার কোয়ারানটিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। এর মধ্যে টেস্ট করতে পাঠানো হলে, বৃহস্পতিবার রাতে রিপোর্ট পজিটিভ আসে।

রাজ্যের স্বাস্থ্য দফতরের একটি সূত্র জানাচ্ছে, আবাসন মন্ত্রীর প্রথম টেস্ট নেগেটিভ এসেছিল। কয়েক দিনের ব্যবধানে দ্বিতীয় দফায় ফের টেস্ট করা হলে, রিপোর্ট পজিটিভ আসে। উদ্ধব ঠাকরের মন্ত্রিসভার সদস্য ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি, এনসিপি-র, এই প্রবীণ নেতাকে বুধবারই দ্বিতীয় দফায় করোনা পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

একাধিক ব্যক্তির কাছ থেকে তাঁর শরীরে ভাইরাস সংক্রামিত হয়েছে বলে মনে করা হচ্ছে। তাঁদের অনেকেই এখন করোনায় আক্রান্ত হয়ে চিকিত্‍‌সাধীন রয়েছেন। তবলিঘি জামাত সদস্যের খোঁজে এক পুলিশকর্মীর সঙ্গে সম্প্রতি থানের মুমব্রা এলাকায় গিয়েছিলেন আবাসন মন্ত্রী। সেই পুলিশকর্মী করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে চিকিত্‍‌সাধীন রয়েছেন। সেখান থেকেও মন্ত্রীর শরীরে করোনা সংক্রামিত হতে পারে।

সম্প্রতি মুখ্যমন্ত্রীর বান্দ্রার বাড়ির সামনেই এক চা বিক্রেতার করোনা পজিটিভ ধরা পড়ে। ওই ব্যক্তির দোকান থেকে নিরাপত্তারক্ষীরা প্রায় সকলেই চা খেতেন। চা-বিক্রেতা পজিটিভ বেরোতেই উদ্ধবের বান্দ্রার বাড়ির নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Spread the love