প্রথম পাতা বিনোদন

গানের কথায় মহিলাদের জন্যে ‘অশ্লীল’ শব্দ, আইনি জালে ফাঁসলেন ব়্যাপার হানি সিংহ

নিজস্ব প্রতিনিধি :  ফের বিতর্কে জড়ালেন ব়্যাপার হানি সিং। ‘মাখনা’ গেয়ে বিপদে পড়লেন ইয়ো ইয়ো হানি সিংহ। তাঁর বিরুদ্ধে নোটিস জারি করেছেন পাঞ্জাবের মহিলা কমিশন। পঞ্জাব স্টেট উওম্যান কমিশনের চেয়ারপার্সন মনীশা গুলাটি এই গানের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন৷ পঞ্জাবের স্বরাষ্ট্রসচিব এবং ডিজিপি-কে এই মর্মে একটি চিঠিও তিনি লিখেছেন৷  অভিযোগ, মাখনা গানে মহিলাদের সম্পর্কে যে কথাগুলি ব্যবহার করা হয়েছে তা অপমানজনক।

গত ডিসেম্বরে টি-সিরিজের ব্যানারে মাখনা রিলিজ করে। গানটি গেয়েছেন হানি সিংহ, নেহা কক্কর-সহ কয়েকজন। পঞ্জাব মহিলা কমিশনের চেয়ারপার্সন মনীষা গুলাটি বিষয়টি স্বতঃপ্রণোদিত হয়ে হস্তক্ষেপ করেছেন।

পাঞ্জাবের মহিলা কমিশনের চেয়ারপার্সন মণীষা গুলাটি জানিয়েছেন, পাঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল, ইন্সপেক্টর জেনারেল ও অ্যাডিশনাল চিফ সেক্রেটারির কাছে এই নিয়ে অভিযোগ করেছেন তিনি। লিখিত অভিযোগে তিনি জানিয়েছেন, হানি সিং তাঁর গানে এমন কিছু কথা ব্যবহার করেছেন, যা মহিলাদের ক্ষেত্রে অত্যন্ত অপমানজনক।

তিনি আরও লিখেছেন, এমন লিরিক্সের জন্য টি-সিরিজের ভূষণ কুমার, গায়ক হানি সিং ও গায়িকা নেহা কক্করের বিরুদ্ধে পুলিশি তদন্ত হওয়া দরকার। মহিলাদের অপমান করেছেন তাঁরা। সহজে এদের ছেড়ে দেওয়া উচিত নয়। এছাড়া গানে আরও অনেক কথা রয়েছে যা মহিলাদের জন্য কুরুচিকর। ভূষণ কুমার ও হানি সিংয়ের বিরুদ্ধে এফআইআর দায়েরের কথাও বলেন তিনি। এছাড়া সেন্সর বোর্ডের কাছেও অভিযোগ জানিয়েছেন মণীষা। পাঞ্জাবে গানটির উপর নিষেধাজ্ঞার দাবি তুলে রাজ্য সরকারের দ্বারস্থ হয়েছেন মণীষা গুলাটি।

গানে মহিলাদের উদ্দেশে কিছু শব্দ ব্যবহার হয়েছে। যেগুলি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সেই শব্দগুলিকে গ্রহণ যোগ্য নয় বলে মত প্রকাশ করেছেন মনীষা গুলাটি। বিষয়টি নিয়ে আগামী ১২ জুলাইয়ের মধ্যে স্ট্যাটাস রিপোর্ট চেয়েছেন তিনি।

 

 

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।