জেলা প্রথম পাতা

সিপিএমের লক্ষণ বিজেপি হয়ে এবার শোভা পাবে কংগ্রেসের ঘরে

নিজস্ব প্রতিনিধি— প্রার্থী তালিকায় চমক দিতে চাইছে কংগ্রেসও। বাকি আসনগুলির প্রার্থী ঠিক করতে দিল্লিতে রয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। আজ মঙ্গলবার বাকি আসনগুলির প্রার্থী চূড়ান্ত হতে পারে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে বর্ধমান-দুর্গাপুরে কলকাতার প্রাক্তন সিপি প্রসূন মুখোপাধ্যায়ের পুত্র রণজিৎ মুখোপাধ্যায়কে প্রার্থী করে এবং তমলুকে লক্ষণ শেঠকে প্রার্থী করার প্রস্তাব দিয়ে চমক দিল কংগ্রেস। সিপিএম আপত্তি করেছিল যাতে লক্ষণ শেঠকে কংগ্রেস প্রার্থী না করে। কংগ্রেসের অভ্যন্তরেও আপত্তি ছিল না যে এমন নয়। কিন্তু আগামীর কথা ভেবে লক্ষণ শেঠকে প্রার্থী করতে চলেছে কংগ্রেস।

এদিকে, সোমবার রাজ্যের আরও ২৫ আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। সেই তালিকায় একগুচ্ছ অপরিচিত মুখের সঙ্গে নেপাল মাহাতো, কাজি আবদুর রহিম (দিলু), ছাত্র পরিষদ সভাপতি সৌরভ প্রসাদ, প্রবীণ কংগ্রেস নেত্রী শুভ্রা ঘোষ প্রমুখ প্রার্থী হয়েছেন। যাদবপুর ও বাঁকুড়ায় কংগ্রেস প্রার্থী দেবে না বলে ইতিমধ্যে সোমেন মিত্র ঘোষণা করেছেন। এই পরিস্থিতিতে আর চারটি কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী ঘোষণা বাকি রইল। যদিও কংগ্রেসের তরফে একবার ঘোষণা করা হয়েছিল তাঁরা মোট পাঁচটি আসনে প্রার্থী দেবে না।

তবে কংগ্রেসের প্রার্থী তালিকায় মূল চমক অবশ্য কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার প্রসূনের ছোট ছেলে রণজিৎ। দিল্লিতে কংগ্রেসের রিসার্চ সেলে রয়েছেন প্রসূন-পুত্র। এই বিষয়ে প্রসূনের মন্তব্য, ‘আমার বড় ছেলে বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান পড়ায়। সে তত্ত্বের জগতে থাকে। ছোট ছেলে এখন ফলিত রাজনীতির লড়াইতে পুরোমাত্রায় নেমে পড়ল। আমি খুশি। নির্বাচনে যখন দাঁড়িয়েছে, তখন নিশ্চয়ই জয়ী হবে।’

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।