কলকাতা জেলা প্রথম পাতা

সমব্যথীর পর রূপশ্রী চালু রাখার অনুমতি পেল রাজ্য

নিজস্ব প্রতিনিধি— সমব্যথীর পর সরকারি প্রকল্প ‘রূপশ্রী’ চালু রাখার অনুমতি দিল নির্বাচন কমিশন। লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর আদর্শ আচরণবিধি লাগু হয়ে গেছে। এর ফলে “সমব্যথী”, “রূপশ্রী”-র মতো সামাজিক প্রকল্প চালু রাখার জন্য রাজ্যের তরফে চিঠি দিয়ে নির্বাচন কমিশনে আবেদন জানানো হয়। সেই চিঠির প্রেক্ষিতে কমিশন জানিয়ে দিয়েছে, প্রকল্প সচল রাখা যাবে। উল্লেখ্য, এর আগে সমব্যথী প্রকল্পে ছাড় দিয়েছিল নির্বাচন কমিশন এরপর এদিন রূপশ্রী চালু রাখারও অনুমতি পেল রাজ্য।

সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রকল্পগুলি চালু রাখতে অনুরোধ করেন। তিনি বলেছিলেন,” “ইলেকশনের নামে বিভিন্ন প্রকল্পের টাকা বা পরিষেবা দেওয়া বন্ধ হয়ে গেলে গরিব মানুষের ক্ষতি হবে। আমরা চাই মানুষ যেন বঞ্চিত যেন না হয়। যেসব প্রকল্প নির্বাচনের আগে শুরু হয়েছে, সেগুলো যেন বন্ধ না হয়। নির্বাচন কমিশনের কাছে তাই অনুরোধ করেছি। কৃষক বন্ধু, রূপশ্রী, সমব্যথী, স্বাস্থ্য সাথী সহ অনেক প্রকল্প চালু থাকুক, এটাই চাই।”

উল্লেখ্য, ২০১৮ সালে রূপশ্রী প্রকল্প চালু করা হয়। এই প্রকল্পের আওতায় মেয়েদের বয়স ১৮ বছর হলে বিয়ের জন্য এককালীন ২৫ হাজার টাকা দেবে সরকার। যেসব পরিবারের বার্ষিক আয় দেড় লাখ টাকা বা কম, তারা এই সুবিধা

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।