দেশ প্রথম পাতা

বহুমূল্য ও দুষ্প্রাপ্য ৯হাজার বই চুরির অপরাধে গ্রেফতার সাংসদের ছেলে!

নিজস্ব প্রতিনিধি : সংসদে দাঁড়িয়ে কুরুচিকর মন্তব্য করার জন্য আজম খানকে ক্ষমা চাইতে বলা হয়েছিল কিছুদিন আগে। বিভিন্ন মহলে তাঁকে নিয়ে চর্চা শুরু হয়ে গিয়েছিল। আর এবার সংবাদের শিরোনামে উঠে এল সমাজবাদী পার্টি নেতা আজম খানের ছেলে আবদুল্লাহ আজম। সম্প্রতি উত্তরপ্রদেশের মহম্মদ আলি জওহর বিশ্ববিদ্যালয়ে রেইড করে পুলিশ গ্রেফতার করল আজম খানের ছেলে আবদুল্লা আজমকে। পরে অবশ্য তাঁকে ব্যক্তিগত বন্ডে জামিন দেওয়া হয় বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত মঙ্গলবার দিয়ে শুরু হওয়া এই রেইডে বিশ্ববিদ্যালয় থেকে বহু দুষ্প্রাপ্য, বহুমূল্য চুরি যাওয়া বই উদ্ধার করা হয়েছে। যার সংখ্যা প্রায় ২৫০০ শে’রও বেশি।

কয়েকদিন আগে জওহর বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি থেকে প্রায় ৯০০০ বই চুরি যাওয়ার অভিযোগ দায়ের করা হয়েছিল। এরপরই পুলিশ তদন্ত করে জানতে পারে যে এর সাথে আজম খানের ছেলে আবদ্দুল আজম জরিত আছে। তারপরই পুলিশ তাঁকে গ্রেফতার করে।

অন্যদিকে, পাসপোর্টের নথি জাল করার অভিযোগে আবদুল্লাহার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন বিজেপি নেতা আকাশ সাক্সেনা। জানা গিয়েছে, পাসপোর্টে বয়সের ভুল তথ্য দেওয়ার জন্যে তাঁর বিরুদ্ধে অভিযোগ দাযের করা হয়। আবদুল্লাহ আবার সমাজবাদী পার্টির বিধায়কও।

এফআইআরে বিজেপি নেতা উল্লেখ করেন, জাল তথ্য দিয়ে পাসপোর্ট পেয়েছেন আবদুল্লাহ আজম খান। এডুকেশন সার্টিফিকেটে যে বয়সের উল্লেখ রয়েছে, পাসপোর্টে তা নেই। দু’টি ক্ষেত্রে ভিন্ন জন্মদিনের উল্লেখ রয়েছে তাঁর।

Spread the love