দেশ প্রথম পাতা লগডাউন

বস্তির ছাদ ভেঙে ঘরে হরিণ লকডাউনের মাঝে ফের শহরে প্রকৃতি।

লকডাউনের মাঝে ফের শহরে প্রকৃতি। এবার চিতাবাঘের তাড়া খেয়ে প্রাণ বাচাঁতে মুম্বইয়ের লোকালয়ে চলে এল একটি হরিণ। কোনওরকমে সেখানকার একটি বাড়ির ছাদে উঠে পড়েছিল সে। তার পর ছাদের চাল ভেঙে ঘরের ভিতর পড়ে যায়। সেখানেই গুটিসুটি মেরে বসেছিল হরিণটি। আওয়াজে ঘুম ভেঙে যায় বাসিন্দাদের। তারপর ঘরের ভেতরে হরিণটিকে বসে থাকতে দেখে বাসিন্দাদের চোখ কপালে ওঠে। রবিবার রাতে এ রকমই ঘটনা ঘটেছে মুম্বইয়ের পোয়াইয়ের বস্তি এলাকায়।
রবিবার রাত দেড়টা নাগাদ ফোন যায় বনবিভাগের কাছে। তারপর তাঁরা এসে উদ্ধার করেন হরিণটিকে। বনবিভাগের এক অফিসার জানিয়েছেন, সম্ভবত চিতাবাঘের তাড়াতেই লোকালয়ে চলে চলে এসেছিল হরিণটি।
এই ঘটনার ছবি-ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় লাগেনি। সেই ছবি-ভিডিয়োতে দেখা যাচ্ছে, ঘরের মধ্যে গুটিসুটি মেরে রয়েছে হরিণটি। ঘরে রান্নার ওভেন, থালা বাসন, টিভি সবই রয়েছে। সে সবের পাশেই বসে রয়েছে হরিণটি।
বনবিভাঘের অফিসার জানিয়েছেন, হরিণটিকে উদ্ধার করে সঞ্জয় গাঁধী জাতীয় উদ্যানে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই তার প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। হরিণ ঢোকার সময় ওই বাড়িতে পাঁচজন সদস্য ঘু্মোচ্ছিলেন। যদিও এই ঘটনায় তাঁদের কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

Spread the love