অফবীট কলকাতা দেশ প্রথম পাতা

দেশের সর্বপ্রথম ঝুলন্ত উদ্যান  তথা রেস্তোরাঁর অভিজ্ঞতা পেতে চলেছেন বাংলা সহ গোটা ভারতের মানুষ।

চলতি বছরের ৯ ফেব্রুয়ারিতে নিউটাউনের রবীন্দ্রতীর্থ সংলগ্ন বিশ্ববাংলা গেট তথা কলকাতা গেট সর্বস্তরের মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে । 55 মিটার উঁচু এই তোরণ থেকে শহর কলকাতাকে পাখির চোখে দেখা এক অন্য রোমাঞ্চ। এবার সেই রোমাঞ্চের মুকুটে জুড়লো নতুন পালক।

দেশের সর্বপ্রথম ঝুলন্ত উদ্যান  তথা রেস্তোরাঁর মজা উপভোগ করতে চলেছেন পশ্চিমবঙ্গ বাসী ও গোটা ভারতবাসী।এই রেস্তরাঁয় বসে পাখির চোখে দেখা যাবে গোটা শহরটাকে।360 ডিগ্রি জুড়ে এই ঝুলন্ত রেস্তোরাঁয় এক সঙ্গে 100 জন মানুষ বসে খাবার খাওয়ার পাশাপাশি অন্যান্য বিনোদন উপভোগ করতে পারেন। যদিও তার একজন ও বেশি মানুষের  রেস্তোরাঁয় ওঠার ছাড়পত্র নেই।

কিন্তু মুখভার করার দরকার নেই,আছে অন্য বিনোদন।এই গেটের নীচেই তৈরি হচ্ছে স্মার্ট গার্ডেন।ওয়াইফাই,হটস্পট,ও নিজস্ব ক্যাফেটেরিয়া সম্বলিত এক একর জমির উপর তৈরি এই স্মার্ট গার্ডেন।কফি হাতে নিয়ে গাছের ছায়ার সুনিবিড় শান্ত পরিবেশে বসে গল্প গুজবে কাটিয়ে দিতে পারবেন অপেক্ষার সময়টুকু।তবে তার জন্য প্রয়োজন আরো কিছুদিন।এখন লোকসভা  নির্বাচন চলছে।তাই ফল ঘোষণার পরেই মে মাসের শেষের দিকে খুলে দেওয়া হবে বিনোদনে ভরপুর এই স্মার্টগার্ডেন।ইকোপার্কের মত বিশ্ব বাংলা গেট ও  গার্ডেনটিও তৈরি করেছে সরকারি নির্মায়ক সংস্থা  হিডকো।  

Spread the love