আন্তর্জাতিক করোনা প্রথম পাতা

আমেরিকার থেকে চিনে করোনা আক্রান্তের সংখ্যা অনেক বেশি,দাবি ট্রাম্পের ।

চিন সত্য গোপন করছে এমনই দাবি তুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট সম্প্রতি একটি টুইট করে জানান, আমেরিকার থেকে চিনে মৃত্যুর পরিসংখ্যান আরো অনেক বেশি। টুইটে তিনি লেখেন, “চিন ঘোষণা করল অদৃশ্য শত্রুর হাতে সেখানে মৃতের সংখ্যা দ্বিগুণ। ওদের আক্রান্তের সংখ্যা অনেক বেশি। এমনকি আমেরিকার থেকেও অনেক বেশি।” যদিও চিনের তরফে উহানে মৃত্যুর সংখ্যা দ্বিগুণ বলা হয়নি। বলা হয়েছে, উহানে মৃত্যুর সংখ্যা ৫০ শতাংশ বেশি।

 

চিনের নিজস্ব সোশ্যাল সাইটে যা তথ্য পাওয়া গেছে তাতে জানা যাচ্ছে, গত দেড় সপ্তাহ ধরে উহানের ফিউনেরাল হোমগুলি থেকে তিন-সাড়ে তিন হাজার দেহ ফিরিয়ে দেওয়া হয়েছে প্রতিদিন। ওয়াশিংটন পোস্টের দাবি, সমস্তটা যাচাই করে ধারণা করা যায়, উহানের মৃতের সংখ্যা কম করে ৪২ হাজার। সরকার যা বলেছে, তার ১৬ গুণ বেশি। শুক্রবার উহান প্রশাসন জানিয়েছে, এর আগে বলা হয়েছিল ২৫৭৯ জন করোনা আক্রান্ত মারা গেছেন উহানে।

 

কিন্তু এখন উহান শহরে আরও ১২৯০ জনের মৃত্যু দেখানো হয়েছে। ফলে এই নিয়ে করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরে ৩৮৬৯ জনের মৃত্যু হয়েছে মোট। পুরো চিনেও মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৬৩২ জন। উল্লেখ্য, গত সাড়ে তিন মাসে বিশ্বের ১৮৫টি দেশে ২১ লাখ ৫৮ হাজার মানুষ আক্রান্ত হয়েছে, মৃত্যু হয়েছে ১ লাখ ৪৫ হাজার মানুষের।

Spread the love