কলকাতা জেলা প্রথম পাতা

সমাধান চাইছে সরকার, তবু সরকারের হস্তক্ষেপ চেয়ে এসএসসির অনশনরত পরীক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে সৌমিত্রর চিঠি ‘পাশে আছি’

নিজস্ব প্রতিনিধি: ২৫ দিনে পড়েছে এসএসসির অনশনকারীরা। একে একে অনশন মঞ্চে পৌছাছেন রাজনীতিবিদ থেকে সমজাকর্মীরা। সমস্যা সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। কিন্তু তবুও জট কাটার কোন ইঙ্গিত এখনই দেখা যাচ্চে না। শঙ্খ ঘোষ থেকে শুরু করে নাট্যকার বিভাস রায়, বাদশা মৈত্র থেকে মন্দাক্রান্তা সেনের মতো ব্যক্তিত্বরা বিভিন্ন সময়ে সমর্থন জানিয়েছেন অনশনকারীদের। এ বার সেই তালিকায় যোগ দিলেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শঙ্খবাবুর মতোই চিঠি লিখে তিনি স্কুল সার্ভিস কমিশনের অনশনরত পরীক্ষার্থীদের পাশে দাঁড়ালেন।

রবিবার কলকাতা প্রেস ক্লাবের সামনে অনশনরত পরীক্ষার্থীদের সংগঠনের কাছে নিজে হাতে একটি চিঠি লিখে পাঠান সৌমিত্র চট্টোপাধ্যায়। চিঠিতে তিনি লিখেছেন এসএসসি পরীক্ষার্থীদের অনশনের কথা। যে কষ্ট সহ্য করে এই অনশনকারীরা নিজেদের দাবি আদায়ে আন্দোলন করছেন, তার কথাও তুলে ধরেন তিনি। তারপর তিনি লিখেছেন, “এই অবস্থাতেও রাজ্য সরকার এই অনশনকারীদের দাবিদাওয়া মেটানোর ক্ষেত্রে কোনও সদর্থক ব্যবস্থা নিচ্ছে না। এটা সহ্য করা যাচ্ছে না। সরকারের কাছে অনুরোধ, তারা যেন এই ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে।”

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কয়েকদিন আগেই আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেছেন। তিনি আন্দোলন প্রত্যাহার করে নিতে বলেছিলেন। কিন্তু কোনও লিখিত প্রতিশ্রুতি দেননি। যতদিন না সেই লিখিত প্রতিশ্রুতি পাওয়া যাবে, ততদিন অনশন চলবে বলেই জানানো হয়েছে তাঁদের তরফে।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।