দেশ প্রথম পাতা

প্রমাণ লোপাট করেতে চেয়ে ছিল অভিযুক্তরা, আত্মঘাতী দলিত ডাক্তারের সুইসাইড নোটেয় মিলল আসল কারণ

নিজস্ব প্রতিনিধি : অবশেষে পাওয়া গেল দলিত ডাক্তারের মৃত্যুর কারণ। তবে নষ্ট করে দেওয়া হচ্ছিল তাঁর সুইসাইড নোট। কিন্তু ফরেনসিক টিম তা উদ্ধার করেছে। সুইটসাইড নোটে আত্মঘাতী ডাক্তার পায়েল তাদভি লেখা ছিল যে, আমার কলেজের তিন প্রবীণ চিকিৎসক রোজ আমাকে জাতপাত তুলে অপমান করেন। এর কারণে আমি অপমান সহ্য করতে না পেরে এই চরম সিদ্ধান্ত নিচ্ছি। তাঁর উদ্দেশে কী ধরনের কটূক্তি করা হত সে সবই চিঠিতে লিখেছেন। যে তিন ডাক্তার তাঁকে অপমান করতেন, তাঁদের নামও লিখেছেন। সেই সুইসাইড নোট নষ্ট করে দেওয়ার চেষ্টা হয়েছিল। সুইসাইড নোটে যে তিন মহিলা ডাক্তারের নাম আছে, তাঁরা হলেন হেমা আহুজা, অঙ্কিতা খান্ডেলওয়াল এবং ভক্তি মেহের।

পায়েল তাদভির কেসে বম্বে সিভিল অ্যান্ড সেশনস কোর্টে মামলা লড়ছেন আইনজীবী গুণরত্ন সদাব্রতে। তিনিই এদিন সুইসাইড নোটের নিয়ে বলেন, অভিযুক্তরা এই সুইসাইড নোটের কথা জানতেন। ফরেনসিক ডিপার্টমেন্ট জানিয়েছে, তাদভির মোবাইল ফোনের স্ক্রিন শটে সেই সুইসাইড নোট পাওয়া গিয়েছে।

তাঁরা সুইসাইড নোট নষ্ট করে দেওয়ার চেষ্টা করেছিলেন জেনে তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২০১ নম্বর ধারায় প্রমাণ নষ্ট করার অভিযোগও আনা হয়েছে।

গত ২২ মে মুম্বইয়ের বিওয়াইএল নায়ার হাসপাতালে আত্মহত্যা করেন। পোস্ট মর্টেমে জানা যায়, তিনি গলায় দড়ি দিয়ে মারা গিয়েছেন।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।