খেলাধুলা দেশ প্রথম পাতা

আইপিএল ম্যাচ চলাকালীন গ্যালারিতে স্লোগান ‘চৌকিদার চোর হ্যায়’, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিনিধি : দেশে এখন আইপিএল উৎসব চলছে। তার সাথে চলছে ভোটের মরশুমও। কোথাও গিয়ে এই দুইয়ের মিল হবে না, তা কি হয়? কিংস ইলেভেন পাঞ্জাবের নিকোলাস পুনন তখন ব্যাট করছেন। বল করছেন রাজস্থানের জয়দেব উনদকট। কিন্তু চার ছক্কা হইহইএর বদলে গ্যালারি থেকে স্লোগান উঠল,’ চৌকিদার চোর হ্যায়।

সেসময় টিভি স্ক্রিনে অবশ্য দেখা যায়নি কে বা কারা এই স্লোগান দিচ্ছিল। তবে, একটু মনোযোগ দিয়ে শুনলেই স্পষ্ট শোনা যাবে সেই স্লোগান। একটি ২৪ সেকেন্ডের ভিডিও মাত করে দিচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সেইসঙ্গে ভাইরাল হয়েছে একটি ছবি। যাতে দেখা যাচ্ছে আইপিএল ম্যাচ দেখতে যাওয়া সমর্থকরা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছেন। আর তাদের টি শার্টের লেখা চৌকিদার চোর হ্যায়।

 

এমনিতেই চৌকিদার এখন ট্রেন্ডিং। শাসক-বিরোধী দুই শিবিরই রাজনৈতিক লড়াইয়ে অস্ত্র করছে চৌকিদারকেই।  ট্রেন্ড সেট করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা ফলো করছেন দলের সব স্তরের নেতা। আর এই স্লোগান তুলছেন বিরোধীরা। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী অনেক আগেই রাফালেতে দুর্নীতির অভিযোগ এনে প্রধানমন্ত্রীকে চোর বলে তোপ দেগেছেন। চৌকিদার চোর হ্যায়স্লোগানটি তাঁরই দেওয়া। বিভিন্ন সভা,সমাবেশে বারবার রাহুলকে দেখা গিয়েছে, এই স্লোগানে শান দিতে। মঞ্চে দাঁড়িয়ে তিনি বলছেন চৌকিদার…’, আর সামনের সমবেত জনতা বলছে, ‘…চোর হ্যায়মালদহের চাঁচলেও দেখা গিয়েছিল সেই ছবি। কয়েক মাস আগেই রাজস্থানের মসনদ খোয়াতে হয়েছে বিজেপি-কে। এ বার সেখানকার ক্রিকেট স্টেডিয়ামে এমন ঘটনা গেরুয়া শিবিরের চাপ বাড়াবে বলেই মনে করছেন অনেকে।

সদ্য রাজস্থানে ক্ষমতা ফিরে পেয়েছে কংগ্রেস। ক্ষমতায় এসে প্রতিশ্রুতিমতো কৃষিঋণও মকুব করেছে অশোক গেহলতের সরকার। স্বাভাবিকভাবেই মরুরাজ্যে এখন কংগ্রেসী হাওয়া। যদিও, খেলার মাঠে স্লোগান ওঠার ঘটনা নতুন কিছু নয়। তবে অনেকে বলছেন, এ যেন ২০১৪-র পাল্টা ছবি। পাঁচ বছর আগের আইপিএল গ্যালারি উদ্বেল হয়েছিল, ‘মোদী-মোদীচিৎকারে। আর এ বার ঠিক তার উল্টো।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।