দেশ প্রথম পাতা

বিচ্ছিন্নতাবাদীরা আমন্ত্রিত, পাকিস্তানের জাতীয় দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণ ফেরাল ভারত সরকার

নিজস্ব প্রতিনিধি : শুক্রবার দিল্লিতে পাকিস্তান হাই কমিশনে অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তান ন্যাশনাল ডে-র অনুষ্ঠানে। সেই অনুষ্ঠানে ভারতকে আমন্ত্রণ জানায় পাকিস্তান।

কেন পাক হাই কমিশনের অনুষ্ঠানে যোগ দিচ্ছে না ভারত?  জাতীয় দিবসের অনুষ্ঠানে জম্মু-কাশ্মীরের বিচ্ছিন্নতবাদীদের আমন্ত্রণ করেছে দিল্লিতে অবস্থিত পাকিস্তানের হাই কমিশন। তার প্রতিবাদে অনুষ্ঠানে যাচ্ছেন না ভারত সরকারের কোনও প্রতিনিধি। পাকিস্তান কাশ্মীরের হুরিয়ত কনফারেন্সের ৩০ জনের বেশি নেতাকে আমন্ত্রণ করেছে। এর আগেও কাশ্মীর নিয়ে ভারত-পাক আলোচনার মধ্যে হুরিয়ত নেতাদের ডেকে বৈঠক ভেস্তে দিয়েছে পাকিস্তান। এবারও প্রায় সেরকমই ঘটনা ঘটল।

ভারত সরকারের এক শীর্ষস্থানীয় অফিসার জানিয়েছেন, পাকিস্তান দু’মুখো আচরণ করছে। তারা আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে ফের নাক গলাতে চায়। সেজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি, ওই অনুষ্ঠানে কোনও প্রতিনিধি পাঠানো হবে না।

ভারত যেভাবে পাকিস্তানের জাতীয় দিবস বয়কটের সিদ্ধান্ত নিয়েছে, তাতে দিল্লির আমলাদেরই একাংশ অসন্তুষ্ট হয়েছেন। তাঁদের বক্তব্য, জাতীয় দিবসের অনুষ্ঠানে যাওয়া মানে একটি দেশকে সম্মান জানানো। ভারত যেভাবে পাকিস্তানের সঙ্গে যোগাযোগের সব রাস্তা বন্ধ করে দিচ্ছে, তা ঠিক নয়।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।