আন্তর্জাতিক করোনা প্রথম পাতা

করোনায় আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল ভ্লাদিমিরোভিচ মিসুস্তিন।

এবার করোনার হানা রাশিয়া সরকারের অন্দরমহলেও। জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়েছেন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুসতিন।
ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনের পর বৃহস্পতিবার রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুসতিনের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে প্রধানমন্ত্রী মিখাইল মিশুসতিনের একটি ভিডিয়ো মিটিং সম্প্রচার করে সেদেশের সরকারি টেলিভিশন। সেখানেই মিশুসতিন নিজেই জানান, তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

গত জানুয়ারি থেকে রাশিয়ার প্রধানমন্ত্রী পদে রয়েছেন ৫৪ বছর বয়সি মিখাইল মিশুসতিন। কোভিড-১৯ এর বিরুদ্ধে রাশিয়া যে লড়াই চালাচ্ছে, তাতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। সরকারি সূত্রের খবর, রিপোর্ট পজিটিভ আসার পরেই হোম-আইসোলেশনে যান প্রধানমন্ত্রী। নিজের দায়িত্ব থেকেও সাময়িকভাবে সরে দাঁড়িয়েছেন। প্রথম উপ-প্রধানমন্ত্রী আন্ড্রে বেলোসভকে ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী পদে নিয়োগের জন্য এ দিন ডিক্রি স্বাক্ষর করেন পুতিন।
এদিন মিশুসতিনের দ্রুত আরোগ্য কামনা করে বার্তা পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ট্যুইটে তাঁর সুস্থতার জন্য প্রার্থনা করেছেন তিনি।
শুক্রবার সকালে ট্যুইটে নমো লেখেন, ‘রাশিয়ার প্রধানমন্ত্রী মিশুসতিনের দ্রুত আরোগ্য ও সুস্বাস্থ্য কামনা করি। কোভিড-১৯ অতিমারী মোকাবিলায় আমাদের ঘনিষ্ঠ বন্ধুর প্রচেষ্টার পাশে আমরা আছি।’

Spread the love