দেশ প্রথম পাতা

সভাপতির পদ ছেড়ে শুধুই কংগ্রেসের সাংসদ হলেন রাজীব পুত্র! ট্যুইটারে ইস্তফার চিঠি দেখিয়ে কংগ্রেসকে এগিয়ে যাওয়ার বার্তা দিলেন রাহুল  

 নিজস্ব সংবাদদাতা: লোকসভা ভোটের ফল ঘোষণার দু’দিন পরই কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে ইস্তফার ইচ্ছা প্রকাশ করেছিলেন রাহুল গান্ধী। সে দিনই বলেছিলেন, নতুন সভাপতি খুঁজে নিন। শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্তেই বহাল থাকলেন। টিকল না কোনও আপত্তি। শেষ পর্যন্ত কংগ্রেস সভাপতির পদ ছাড়লেন রাহুল গান্ধী। ট্যুইটারে একটি খোলা চিঠি লিখে নিজের পদত্যাগের কথা জানিয়ে দিলেন রাগা। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের ৪৫ দিনের মাথায় পদত্যাগ করলেন তিনি। এতদিন কংগ্রেস দলের সেবা করতে পেরে তিনি সম্মানিত বোধ করছেন বলে তাঁর খোলা চিঠিতে উল্লেখ করেছেন রাহুল। তিনি আরো লেখেন, উনিশের নির্বাচনী ব্যর্থতার জন্য আমিই দায়ী।

 

দলের ভবিষ্যতের জন্যই দায়বদ্ধতা সুনিশ্চিত করা প্রয়োজন। কংগ্রেস সভাপতির পদ থেকে সেই কারণেই ইস্তফা দিয়েছি। দলকে ঘুরে দাঁড়াতে হলে উনিশের ভোট-ব্যর্থতার জন্য অসংখ্য লোককে দায়ী করা দরকার। নিজে দায় স্বীকার না করে অন্যকে দায়ী করা যায় না। দলের অনেক নেতা আমাকে বলেছিলেন পরবর্তী সভাপতি-র নাম প্রস্তাব করতে। সেটা ঠিক হবে না। আমি বিশ্বাস করি এ ব্যাপারে দল সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম। দলের নেতারা এমন একজনকে সভাপতি পদে নির্বাচিত করবেন, যিনি সাহস, ভালবাসা আর নিষ্ঠার সঙ্গে কংগ্রেসকে নেতৃত্ব দেবেন।এক সপ্তাহের মধ্যেই নতুন কংগ্রেস সভাপতির নাম ঘোষণা করা হবে বলে সূত্রের খবর। এই নিয়ে তৃতীয়বার কংগ্রেস দলের দায়িত্ব নেহরু-গান্ধী পরিবারের বাইরে কারোর হাতে যাবে। লোকসভা ভোটের ফল প্রকাশের পরই পদত্যাগ করবেন বলে জানান রাহুল। কংগ্রেস নেতৃত্ব নানা ভাবে তাঁকে নিরস্ত করার চেষ্টা করলেও শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্তেই বহাল থাকলেন রাজীব পুত্র রাহুল গান্ধী।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।