প্রথম পাতা বিনোদন

বির্তকে সেই ‘পিএম মোদী’! তিনি এই ছবির জন্য কোনো গান লেখেন নি কিন্তু গীতিকার হিসেবে তাঁর নাম রযেছে, অবাক জাভেদ আখতার

নিজস্ব প্রতিনিধি: সামনেই লোকসভা নির্বাচন। তবে তার আগে ফের নতুন করে সরগরম হচ্ছে জাতীয় রাজনীতি।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে সিনেমার পরিকল্পনার খবর সামনে আসার পর থেকেই বারবার সংবাদ শিরোনামে এসেছে এই সিনেমা। শুধু তাই নয় বিরোধীরাও একাধিকবার কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। কিন্তু তাতেও কোন লাভ হয় নি। তবে এবার নির্বাচনের আগে বির্তকের কেন্দ্রে সেই সিনেমাই।মোদীর ভূমিকায় কে থাকবেন, মোদীর ফার্স্টলুক কেমন হল, সব জানতেই উৎসাহের অন্ত ছিল না। স্বাভাবিকভাবেই তাই মোদীর বায়োপিকের ট্রেলার প্রকাশ্যে আসতে, তা নিয়ে হইচই শুরু হয়ে যায়। এদিকে শুরু থেকেই এই সিনেমাকে ঘরে বিতর্ক চলছে। আর ট্রেলার প্রকাশ্যে আসার পর নতুন বিতর্কে জড়ালো ‘পিএম নরেন্দ্র মোদি’ ছবিটি।

গত বুধবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে মুক্তি প্রতীক্ষিত এই ছবির ট্রেলার প্রকাশ করা হয়। বেশির ভাগই মোদির চরিত্রে অভিনেতা বিবেক ওবেরয়কে মেনে নিতেই পারছেন না অনেকেই। মোদির যে জীবনের আভাস ট্রেলারে দেখানো হয়েছে, সে জীবনকে ঘিরেও সমালোচনা কম কিছু শুরু হয় নি। তবে হাজারো সমালোচনার মধ্যেই শেষ হয় নি বির্তক। ট্রেলারের একদম শেষের দিকে রয়েছে শিল্পী ও কলাকুশলীদের নাম। সেখানে গীতিকার হিসেবে নাম রয়েছে কিংবদন্তি জাভেদ আখতার, প্রসূন যোশি, সমীর, অভেন্দ্রকুমার উপাধ্যায়, সরদারা, পেরি জি এবং লাভরাজ এর।

কিন্তু এবিষয়ে জাভেদ আখতার জানিয়েছেন যে, তিনি এই ছবির জন্য কোনো গান লেখেন নি। প্রশ্ন তুলেছেন, কীভাবে এই ছবির গীতিকার হিসেবে তার নাম ট্রেলার বা ছবির পোস্টারে এলো? টুইটারে এই প্রখ্যাত গীতিকার লিখেছেন, “ছবির পোস্টারে গীতিকার হিসেবে আমার নাম দেখে আমি অবাক! আমি তো ‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির জন্য কোনো গানই লিখিনি।” জাভেদ আখতারের এমন টুইটের পর সারা ভারতজুড়ে নিন্দিত হচ্ছে ‘পিএম নরেন্দ্র মোদি’!

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।