কলকাতা প্রথম পাতা লগডাউন

খুলছে অ্যাক্রোপলিস, করোনা রুখতে একাধিক বিধিনিষেধের দাওয়াই, শিশু-প্রসূতির প্রবেশ নিষিদ্ধ।

এবার খুলতে চলেছে শপিংমলও। তবে শপিংমল খুলতে গিয়ে কোনোভাবেই দূরত্ব বিধি নিয়ে আপস করা যাবে না। কড়াকড়ি রেখেই আগামী সপ্তাহ থেকে খুলে যাচ্ছে এরাজ্যের অধিকাংশ শপিং মল। সেই কারণেই খোলার আগে শুরু হয়ে গেল বিভিন্ন শপিংমল স্যানিটাইজেশনের কাজ।
অ্যাক্রোপলিস মলের জিএম বিজয়ন জানান, একবারে ৭ হাজারের বেশি মানুষকে ঢুকতে দেওয়া হবে না মলের ভিতর। একইসঙ্গে কাশি, সর্দি, জ্বর, শুকনো কাশি, স্বাদ নষ্ট হওয়া করোনাভাইরাসের সংক্রমণ সংক্রান্ত ইত্যাদি লক্ষ্মণগুলির পোস্টার লাগানো থাকবে শপিংমলের বিভিন্ন জায়গায়।

তিনি আরও জানান, কিছু কর্মীর জন্য পিপিই কিট থাকবে। লিফটের ক্ষেত্রে স্পর্শ এড়ানোর জন্য সেন্সর স্যুইচ থাকছে। লিফটে বড় ব্যাগ নিয়ে ঢুকতে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। একইসঙ্গে দরজার হাতলে যাতে হাত না দিতে হয়, তাই মলের ভিতর সমস্ত দোকানের দরজা খোলা রাখা হবে। এছাড়া জনসাধারণকে স্যানিটাইজারও সরবরাহ করবে মল কর্তৃপক্ষ। সিসিটিভিতে সামাজিক দূরত্ব বজায় থাকছে কিনা, সেই বিষয়েও নজরদারি চালানো হবে।
মাস্ক ছাড়া কাউকে শপিংমলের ভিতরে প্রবেশ করতে দেওয়া হবে না। তবে এখনই শিশু ও প্রসূতিদের মলের ভিতর ঢুকতে দেওয়া হবে না। শিশু ও প্রসূতিদের মলের ভিতর প্রবেশ নিষিদ্ধ।

Spread the love