অফবীট দেশ প্রথম পাতা

৯ টাকার টিকিট না দেওয়া, বাস কন্ডাক্টরকে ক্ষতিপূর দিতে হল ১৫ লক্ষ!

নিজস্ব প্রতিনিধি : চলতি জীবনে এমনই ঘটনা সব সময় হয়। কখন কন্ডাক্টর ভাড়া কম নে বা কখন আমরা ভাড়া কম দিই। কিন্তু ৯ টাকার হেরাফেরির জন্যে ১৫ লক্ষ টাকার ক্ষতি পূরণ দিতে হবে বলে একটি বাস কন্ডাক্টর হয়ত কোন দিনও ভাবেনি। একজন যাত্রীকে ৯ টাকার একটি টিকিট দেয়নি। আর তার ফলে তাঁকে ১৫ লক্ষ টাকার ক্ষতিপূর দিতে হল ওই বাস কন্ডাক্টরকে।

জানা গিয়েছে, চিখলি থেকে আমবাচ পর্যন্ত সরকারি বাসে কন্ডাক্টরি করেন চন্দ্রকান্ত। ওই বাসে এক যাত্রীর থেকে ভাড়া বাবদ ৯ টাকা নিলেও তার টিকিট দেননি তিনি। আর তার ফলে ওই যাত্রী GSRTC-র অফিসে চন্দ্রকান্তের বিরুদ্ধে অভিযোগের পর বিভাগীয় তদন্ত শুরু হয়।

চন্দ্রকান্তের এই ছোটো অপরাধের জন্যে এই শাস্তি একটু বেশি হয়ে যাচ্ছে। যারফলে ওই বাস কন্ডাক্টরের আইনজীবী আদালতে আবেদন জানাবে। যাতে এই শাস্তিটা একটু কম করা যায়। কিন্তু গুজরাত স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশনের দেওয়া শাস্তিই বজায় রাখে আদালত।

এর আগেও একাধিকবার এমন ঘটনা ঘটিয়েছেন তিনি। শাস্তি হিসেবে তাঁর পে স্কেল থেকে দু-ধাপ নীচে নামিয়ে দেওয়া হয় তাঁকে। চন্দ্রকান্তের চাকরি জীবনে আর বেতন বৃদ্ধি হবে না বলেও জানিয়ে দেওয়া হয়। হিসেব করে দেখা যায় সব মিলিয়ে ক্ষতির অংকটা এখন প্রায় ১৫ লক্ষ টাকার বেশি।

Spread the love