দক্ষিণবঙ্গ প্রথম পাতা রাজ্যের খবর

নদীবক্ষ সৌন্দর্যায়নের সময় জাতীয় সড়কে ধস, বন্ধ হয়ে গেল কলকাতা-কাকদ্বীপ যান চলাচল

নিজস্ব প্রতিনিধি— নদীর পাড় ধরে চলছিল সৌন্দর্যায়ের কাজ। এর মধ্যে রাস্তায় হঠাৎ ধস নামার ফলে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেল যোগাযোগ ব্যবস্থা থেকে শুরু করে যান চলাচল। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবার এলাকায় ১১৭ নম্বর জাতীয় সড়কে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে হুগলি নদীর ধারে সৌন্দর্যায়নের কাজ চলছিল। সেইসময় জোয়ারের জল এসে যাওয়ার ফলে জেটিঘাটের কাছে হঠাৎই ধস নামে। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বেশ কয়েকমাস ধরেই চলছিল সৌন্দর্যায়নের কাজ। যেখানে কাজ চলছিল, সেখানেই এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। যদিও ঘটনার সময় কাজ বন্ধ ছিল বলে বড়সড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

এদিকে রাস্তার অনেকখানি অংশই ভেঙে পড়েছে, ফলে কলকাতার সঙ্গে কাকদ্বীপের যোগাযোগ পথ সম্পূর্ণভাব বিছিন্ন হয়ে পড়েছে। এর ফলে ব্যাপক সমস্যার মুখে সাধারণ মানুষ থেকে নিত্যাযাত্রীরা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন ডায়মন্ড হারবারের বিধায়ক। তবে কতক্ষণে রাস্তাটি সারিয়ে তোলা সম্ভব হবে, তা এখনও জানা যায়নি। আপাতত বিকল্প রাস্তা খুঁজে গাড়িগুলি ঘুরিয়ে দেওয়া ব্যবস্থা হচ্ছ ঠিকই, তবে তাতে যানজট এড়ানো সম্ভব হচ্ছে না। নির্ধারিত সময়ের থেকে অনেক বেশি সময় লাগছে ওই রাস্তা পার করতে।

Spread the love