কলকাতা প্রথম পাতা

লোকসভা ভোটের আগেই নারদ-চার্জশিট! অস্বস্তিতে তৃণমূল

নিজস্ব সংবাদদাতা : তৃণমূল শিবিরে অস্বস্তি তৈরি করার পথে সিবিআই  এগোচ্ছে। 

সিবিআই জানিয়েছে, নারদ কাণ্ডের চার্জশিট দেওয়ার জন্য 31 মার্চ কলকাতা হাইকোর্টে অনুমতি চাওয়া হবে। জানা গিয়েছে, নারদ-অভিযুক্ত সবাইকে একসঙ্গে নয়, তিন পর্যায়ে চার্জশিট পেশ করা হবে। প্রথম ধাপে 7- 8 জন জনপ্রতিনিধির বিরুদ্ধে ‘ঘুষ’ নেওয়ার অভিযোগে চার্জশিট জমা দেওয়া হবে। 

2016 সালের বিধানসভা নির্বাচনের মুখে বেশ কয়েকটি ভিডিও সামনে আনা হয়েছিলো। ভিডিওতে দেখা যায়, সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নিচ্ছেন  রাজ্যের একাধিক রাজনীতিক। তৃণমূল কংগ্রেসের তরফে তখন দাবি করা হয়, একে ‘ঘুষ নেওয়া’ বলা অন্যায় হচ্ছে। দলের নেতাদের ভোটের জন্য চাঁদা দিয়েছিলেন ছদ্মবেশী ম্যাথু। সাংবাদিক ম্যাথু  কোন পথে ওই বিপুল পরিমান টাকা পেলেন তার তদন্ত আগে হওয়া উচিত। 

আসন্ন লোকসভা নির্বাচনে এমন একাধিক ‘নারদ-অভিযুক্ত’ নেতানেত্রীকে প্রার্থী করেছে তৃণমূল।  লোকসভা ভোটের আগেই যদি সিবিআই চার্জশিট পেশ করে এবং সেই চার্জশিটে যদি  কোনও তৃণমূল কংগ্রেস প্রার্থীর নাম থাকে, সেক্ষেত্রে রাজ্যের শাসক দল কি করবে, রাজনৈতিক মহল এখন সেদিকেই কৌতূহলি হয়ে নজর রাখছে। জানা গিয়েছে, হাইকোর্টে নাকি সিবিআই জানাবে, ম্যাথু সব ঘটনা স্বীকার করেছেন। দু’জন ছাড়া বাকি অভিযুক্তদের বাড়ি গিয়ে যে স্থানে টাকা দেওয়া-নেওয়া হয়েছিল, তা যাচাই করেছে। অভিযুক্তদের অনেকেই টাকা নেওয়ার কথা স্বীকারও করেছেন। তাই এ জাতীয় একটা ঘটনা যে ঘটেছিল, তা নিয়ে সিবিআই নিশ্চিত। তাই সিবিআই এখনই চার্জশিট পেশ করতে চাইছে।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।