প্রথম পাতা রাজ্যের খবর লগডাউন

করোনা-কালের দুঃসময়ের মধ্যে আরও একবার সচিব পদে রদবদল করল নবান্ন।

করোনা-কালের দুঃসময়ের মধ্যে আরও একবার সচিব পদে রদবদল করল নবান্ন। স্বাস্থ্য দফতরের প্রধান সচিব বিবেক কুমারকে সরিয়ে সেই পদে নিয়ে আাসা হল নারায়ণ স্বরূপ নিগমকে। রাজ্য সরকারের তরফে এই রদবদল নিয়ে মুখ খোলা না হলেও ওয়াকিবহাল মহলের ধারণা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে বিদায়ী স্বাস্থ্য সচিবের দেওয়া তথ্য-বিভ্রান্তিই এর জন্য দায়ী। প্রসঙ্গত, গত 30 এপ্রিল কেন্দ্রীয় স্বাস্থ্য সচিবকে দেওয়া তথ্যে রাজ্যে করোনা আক্রান্তের যে সংখ্যা জানানো হয়, তার সঙ্গে নবান্নকে দেওয়া সচিবের তথ্যে ফারাক ছিল। এ নিয়ে রাজ্যকে কার্যত কোণঠাসা করার সুযোগ পেয়ে যায় বিজেপি সহ বিরোধী দলগুলি। এ নিয়ে মুখ্যমন্ত্রীর যথেষ্ট আস্থাভাজন আমলা হওয়া সত্ত্বেও বিবেক কুমারের ওপর অসন্তুষ্ট ছিল নবান্ন।
এদিন বিবেক কুমারকে স্বাস্থ্য দফতর থেকে সরিয়ে পরিবেশ মন্ত্রকের প্রধান সচিব হিসেবে নিয়োগ করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত নারায়ণ স্বরূপ নিগম এর আাগে পরিবহণ দফতরের প্রধান সচিব ছিলেন।
এর আগে রাজ্যে রেশন দুর্নীতি প্রশ্নে বিরোধীদের অভিযোগ নিয়ে জেরবার রাজ্য সরিয়েছিল খাদ্য দফতরের সচিব মনোজ আাগরওয়ালকে। সে দিক দিয়ে আজকের এই বদলি করোনা

Spread the love