দেশ প্রথম পাতা

সদ্যোজাতকে প্লাস্টিকে মুড়িয়ে ফেলে দিয়েছিল মা, পথকুকুরের তৎপরতায় নর্দমা থেকে উদ্ধার সদ্যোজাত

নিজস্ব প্রতিনিধি : জন্মের পরই প্ল্যাস্টিক ব্যাগের মধ্যে মুড়ে নদর্মায় ফেলেদিয়েছিল মা। পরে নর্দমা থেকে তুলে সদ্যো কন্যাসন্তানের প্রাণ বাঁচালেন দুটি কুকুর। ঘটনাটি ঘটেছে হরিয়ানার কৈঠালে। পরে মানুষের চোখে পড়ায় হাসপাতালে ভরতি করল সদ্যোজাতর।

পুলিশ সূত্রে খবর, রাস্তার সিসিটিভি ক্যামেরায় দেখা গিয়েছে, এক মহিলা প্লাস্টিকে মোড়া কন্যাসন্তানকে নর্দমায় ছুঁড়ে ফেলে দিচ্ছে। পরে শনিবার সকালে সেখানে বাজার এলাকায় ড্রেনের ধারে কয়েকটা কুকুরকে চিৎকার করতে দেখেন পথচলতি মানুষ। তারা গিয়ে দেখেন একটি প্লাস্টিকের মধ্যে মুড়ে ড্রেনে ফেলে দেওয়া হয়েছিল সদ্যোজাত এক মেয়েকে। সেই প্লাস্টিকই ড্রেন থেকে তুলেছে কুকুরের দল। ভালো করে দেখলে বোঝা যায়, দেহে প্রাণ আছে বাচ্চাটির। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর দেওয়া হয় পুলিশে।

প্রিন্সিপাল মেডিকাল অফিসার জানিয়েছে, ”শিশুটি বেঁচে গিয়েছে ঠিকই, কিন্তু তাঁর অবস্থা বেশ সংকটজনক। সদ্যোজাতকে বাঁচানোর সমস্তরকম চেষ্টা করা হচ্ছে।  বাচ্চাটির মাথায় সামান্য আঘাত লেগেছে। প্লাস্টিকে বাঁধা থাকায় বেঁচে গিয়েছে সে। বাচ্চাটির ওজন ১ কেজি ১৫০ গ্রাম। তবে তাকে আনতে আর একটু দেরি হলে বাঁচানো মুশকিল হতো।”

 

Spread the love