কলকাতা দেশ প্রথম পাতা

প্রার্থী বাছাই করতে মধ্যরাত পর্যন্ত গড়াল মোদি-শাহদের বৈঠক

নিজস্ব প্রতিনিধি— লোকসভার ভোটের প্রায় সমস্ত রাজনৈতিক দলগুলি তাদের অল্পবিস্তর প্রার্থী তালিকা ঘোষণা করে ফেলে। তৃণমূল রাজ্যের ৪২টি আসনের প্রার্থী তালিকা ভোটের নির্ঘন্ট বাজার পরই ঘোষণা করে ফেলেছে। তৃণমূলের পাশাপাশি এ রাজ্যে কংগ্রেস ও সিপিএম তাদের প্রার্থী তালিকা প্রকাশ করেছে। কিন্তু বিজেপি কবে প্রার্থী দেবে এই নিয়ে রাজনৈতিক মহলে কৌতূহল কম নেই। মঙ্গলবার বিকেল থেকে শুরু হয়েছিল বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির সভা। কিন্তু মধ্যরাত পেরিয়ে গেলেও প্রার্থী তালিকা ঘোষণা করেনি গেরুয়া শিবির।

মঙ্গলবার নয়াদিল্লিতে বিজেপি সদর দফতরে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা নিয়ে একটি বৈঠক হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সর্বভারতীয় সভাপতি অমিত শাহ-সহ কেন্দ্রীয় নির্বাচন কমিটির সদস্যরা এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন। রাত একটায় বিজেপি দফতর থেকে প্রার্থী তালিকা চূড়ান্ত করে পার্টি অফিস থেকে বের হন মোদী। কিন্তু রাত সওয়া একটা পর্যন্ত কোনও প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি।

তবে কি আজ বুধবারই প্রকাশ হতে পারে প্রার্থী তালিকা? এ বার বাংলার রাজনৈতিক মহলের চোখও সে দিকেই। এখন দেখার বিষয় কী চমক দেয় কেন্দ্রের শাসকদল।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।