জেলা প্রথম পাতা রাজ্যের খবর

বিয়ের প্রস্তাবে ‘না’, অ্যাসিড হামলায় প্রাণ গেল মাধ্যমিকের ছাত্রী

নিজস্ব প্রতিনিধি : বিয়ের প্রস্তাব নাকচ করায় অ্যাসিড ছুঁড়ে মারা হল দশম শ্রেণির ছাত্রীর। স্থানীয় যুবকের রোষের মুখে পড়ে প্রাণ গেল নাবালিকার। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের কান্দির ভরতপুরে। গুরুতর জখম ওই কিশোরী ভরতি কান্দি মহকুমা হাসপাতালে। থানায় অভিযোগ দায়ের করেছে পরিবারের লোকেরা। তদন্তে নেমেছে পুলিশ।

আক্রান্ত ছাত্রীর নাম মীলা খাতুন। বাড়ি, কান্দির ভরতপুরের মসজিদ পাড়ায়। স্থানীয় একটি সিনিয়র মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী মীলা।  পরিবারের লোকেদের দাবি, তাকে বিয়ে করতে চেয়েছিল জামাত শেখ নামে এক যুবক। মীলাকে সরাসরি বিয়ে প্রস্তাবও দিয়েছিল সে। কিন্তু, পড়াশোনার শেষ না করে বিয়ে করতে রাজি ছিল না দশম শ্রেণির ছাত্রীটি। আর সেটাই কাল হল।

স্থানীয়দের অভিযোগ, জামাত শেখ নামে স্থানীয় এক যুবক বহুদিন ধরেই বিয়ের জন্য জোরাজুরি করছিল মিলা খাতুন নামে ওই নাবালিকাকে। রবিবার সন্ধ্যায় মসজিদপাড়ায় বাড়িতেই ছিল মীলা। সেই সময় তাঁকে লক্ষ করে অ্যাসিড ছুঁড়ে মারে পাশের বাড়ির জামাত শেখ। গুরুতর জখম অবস্থায় মিলাকে প্রথমে ভরতপুর হাসপাতালে এবং পরে কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

অভিযুক্তের শাস্তির দাবি জানিয়েছে মৃতার পরিবার।  তদন্তে নেমেছে পুলিশ। তবে এখনও অভিযুক্ত জামাত শেখ ধরা পড়েনি।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।