আজকের সারাদিন জেলা দক্ষিণবঙ্গ প্রথম পাতা

কাঁথিতে পাঁচ দিনের জন্য বাজার বন্ধ, চিন্তায় এলাকার মানুষ ।

কাঁথিঃরাজ্যের মুখ্যমন্ত্রী নির্দেশ অমান্য করে কাঁথি সুপার মার্কেট সবজি বাজার সমিতি বাজার বন্ধ করে দিল।বুধবার থেকে আগামী পাঁচ দিন ধরে কাঁথি  সুপার মার্কেট সবজি ব্যবসায়ী সমিতির বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মঙ্গলবার সকাল থেকে মাইকিং করে প্রচার শুরু করে। আগামী পাঁচ দিন ধরে কাঁথি সুপার মার্কেট সবজি ব্যবসায়ী সমিতি বন্ধ থাকবে। এই ঘটনা জানাজানি হওয়ার পর ক্রেতা-বিক্রেতার মধ্যে ভিড় উপচে পড়ে। মঙ্গলবার গভীর রাত পর্যন্ত কাঁথি সুপার মার্কেটে চলে বেচা কেনা। যদিও ছোট সবজি ব্যবসায়ীদের অভিযোগ অতিরিক্ত মুনাফা লাভের আশায় সবজি ব্যবসায়ীরা কৌশল করে বাজার বন্ধ করে দিয়েছে। এর ফলে সবজি চাষীরা উৎপাদিত সবজি জলের দামে বিক্রি করতে বাধ্য হচ্ছিল।যেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী বারবার বলছেন নিত্য প্রয়োজনীয় জিনিস, মাছ ও সবজি বাজার খোলা রাখার কথা। আর দূরত্ব বজায় রেখে ক্রেতা বিক্রেতাদের বেচা কেনা করতে।আর মুখ্যমন্ত্রী ওই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে বন্ধ করে দিল কাঁথি সুপার মার্কেট সবজি ব্যবসায়ী সমিতি। হঠাৎ করে এমন সিন্ধান্ত মেনে নিতে পারছেন না বহু ক্ষুদ্র সবজী বিক্রেতা। এরফলে বিপাকে পড়ছে সবজী চাষী, ক্ষুদ্র সবজী ব্যাবসায়ী ও ক্রেতা বিক্রেতারা।মাননীয় মুখ্যমন্ত্রী কিন্তু তার পরেও এরকম সিন্ধান্ত নিয়ে অনেকের প্রশ্ন তুলেছেন। লক ডাউনে কারনে বিকল্প পদ্ধতি উর্পাজনের পথ বন্ধ হয়ে গেল ক্ষুদ্র চাষী ব্যাবসায়ীদের। ক্ষুদ্র চাষীরা কোন রমকের সবজী বিক্রি করে সংসার পতিপালন করেছিলেন। এখন সেটাও অনিশ্চিত হয়ে পড়লো।
কাঁথি সুপার মার্কেট সবজী ব্যবসায়ী সমিতির সম্পাদক বাবু ভট্টাচার্য বলেন এমনিতে বাজারে জায়গার সংকট রয়েছে। ছোট জায়গার মধ্যে প্রচুর মানুষের জমায়েত হচ্ছিল। করোনা ভাইরাস সংক্রমণ রুখতে জমায়েত ও আটকাতে এই সিন্ধান্ত নিয়ে বাধ্য হলাম৷
কাঁথি মহকুমা শাসক শুভময় ভট্টাচার্য বলেন ছোট গাড়িতে করে ভ্রাম্যমান করে কাঁথি শহর ও শহর তলিতে বেচা কেনা চালুর রাখার সিন্ধান্ত নেওয়া হয়েছে প্রশাষনের পক্ষ থেকে। এই গাড়িটি ভ্রাম্যমান বাজার ঘুরে ঘুরে মাছ ও সবজী বিক্রি করা হবে।
কাঁথি পুরসভা কাউন্সিলার অতনু গিরি বলেন আমরা বাজার বন্ধ রাখাকে সর্মথন করি না।আমার পুরপুধানের নির্দেশের কাঁথি শহরে টোটো করে বাড়ি বাড়ি ঘুরে সবজী ও মাছ বিক্রি করবো। যাতে সাধারন মানুষ কোন রকমের অসুবিধা না হয়।
Spread the love