জেলা প্রথম পাতা ব্রেকিং নিউজ

মনুয়াকান্ডে মনুয়া ও প্রেমিক অজিতকে দোষীসাবস্ত করল আদালত, সাজা ঘোষণা আগামীকাল

নিজস্ব প্রতিনিধি— ২৩ মাস ধরে শুনানীর পর আজ মনুয়াকাণ্ডে রায়দান দিল বারাসত আদালত। এদিন মনুয়া ও তার প্রেমিক অজিত রায়কে দোষী সাবস্ত করল বিচারপতি। আগামীকাল শুক্রবার বারাসত চতুর্থ ফাস্ট ট্র্যাক কোর্টে তাদের সাজা ঘোষণা হবে বলে জানিয়ে দিল আদালত।

উল্লেখ্য, ২ বছর ধরে মনুয়া হত্যাকাণ্ড মামলার শুনানি পর্ব চলার পর গত ১৫ জুলাই মামলার রায়দান করা হবে বলে প্রাথমিকভাবে স্থির হয়েছিল। কিন্তু সেদিন অজ্ঞাত কারণে রায়দান স্থগিত হয়ে যায়। এরপর স্থির হয় ২৫ জুলাই অর্থাৎ আজ রায়দান করা হবে। সেই মতো আজ রায়দান করেন আদালত।

২০১৭-র ২ মে প্রেমিক অজিতের সঙ্গে পরিকল্পনা করে পেশায় ট্রাভেল সংস্থার কর্মী স্বামী অনুপম সিংহকে খুন করে স্ত্রী মনুয়া। তদন্তে নেমে পুলিশ জানতে পারে ঠান্ডা মাথায় স্বামী অনুপমকে হত্যার ছক কষেছিল মনুয়া। খুনের দিন কয়েক আগেই বাপেরবাড়ি চলে গিয়েছিল মনুয়া। খুনের দিন অনুপমের বাড়িতে লুকিয়ে ছিল প্রেমিক অজিত। এরপর অনুপম বাড়ি ফিরতেই পিছন থেকে তাঁর মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করে অজিত। তাতেই লুটিয়ে পড়ে অনুপম। ঘটনাস্থলেই মৃত্যু হয় অনুপম সিংহের। এদিকে এই গোটা সময়টা অজিতের সঙ্গে ফোনে ছিল মনুয়া। ফোনে স্বামীর আর্ত চিৎকার শুনেই তাঁর মৃত্যু সম্বন্ধে নিশ্চিত হয় মনুয়া। খুনের পরেও নির্বিকার ছিল মনুয়া। খুনের ১৩ দিন পর অনুপম হত্যায় মূল অভিযুক্ত স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের বিরুদ্ধে খুন ও তথ্যপ্রমাণ লোপাট প্রভৃতি ধারায় মামলা রুজু করে পুলিস। ২ বছর ধরে চলে শুনানিপর্ব। মনুয়া মামলায় মোট ৩১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

Spread the love