আজকের সারাদিন দেশ প্রথম পাতা

মণিপুরে (আইএম) জঙ্গিদের গোপন ডেরা উড়িয়ে দিল সেনাবাহিনী, উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র! আটক ১ জঙ্গি

নিজস্ব প্রতিনিধি : মণিপুরে এনএসসিএন (আইএম) জঙ্গিদের গোপন ডেরায় অভিযান চালিয়ে প্রচরে অস্ত্র উদ্ধার করে সেনাবাহিনী। উদ্ধার হওয়া অস্ত্রশস্ত্রের মধ্যে ছিল এমআই-১৬ মার্কিন অ্যাসল্ট রাইফেল, ১৫০ রাউন্ড গুলি-সহ প্রচুর স্বয়ংক্রিয় অস্ত্র। সেনার তরফে জানানো হয়েছে, আচমকাই জঙ্গিদের গোপন ডেরায় হানা দেওয়ার ফলে অস্ত্র নিয়ে পালানোর সুযোগ পায়নি জঙ্গিরা। একজন জঙ্গিকেও আটক করা হয়েছে বলে খবর।

উত্তর-পূর্ব ভারতের সবচেয়ে বড় জঙ্গি সংগঠন এই এনএসসিএন (আইএম)। বিভিন্ন গ্রামে গিয়ে তোলাবাজি চালাচ্ছে তারা। সম্প্রতি গোপন সূত্রে সেনা খবর পায় কেকরু নাগা গ্রামে জঙ্গিদের দেখা গিয়েছে। সেখানে তোলাবাজি চালাচ্ছিল জঙ্গিরা। এই খবর পাওয়ার পরেই ৫ জুলাই অভিযানে নামে সেনাবাহিনী। তখনই জঙ্গিদের ওই গোপন ডেরার সন্ধান পায় তারা। সেনার তরফে জানানো হয়েছে ওই ডেরা থেকে উদ্ধার হওয়া অস্ত্রের মধ্যে এমআই-১৬ মার্কিন অ্যাসল্ট রাইফেল, ১৫০ রাউন্ড গুলি-সহ প্রচুর স্বয়ংক্রিয় অস্ত্র রয়েছে।

সেনা সূত্রে জানানো হয়েছে, তাদের উপস্থিতি টের পাওয়া মাত্রই জঙ্গিরা ওই ডেরা ছেড়ে পালিয়ে যায়। তবে পালানোর সময় কোনও অস্ত্রশস্ত্র নেওয়ার সুযোগ পায়নি তারা। প্রচুর গোলাবারুদ, পোশাক-সহ বেশ কিছু জিনিস উদ্ধার হয় ওই ডেরা থেকে। জঙ্গিদের এই ডেরা পুরো গুঁড়িয়ে দেয় সেনা। এ ছাড়াও সেনা সূত্রে খবর যে, অপারেশন চলাকালীন এক জঙ্গি গ্রামবাসীদের ভিড়ে মিশে যাওয়ার চেষ্টা করছিল। সেই সময়ই তাকে আটক করা হয়েছে। আশেপাশের গ্রামে আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কি না সে ব্যাপারে তল্লাশি চালাচ্ছে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে স্থানীয় বাসিন্দাদেরও।

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।