খেলাধুলা প্রথম পাতা

প্যারাশ্যুট ট্রেনিংয়ের অনুমতি পেলেন মহেন্দ্র সিং ধোনি! মাহির সিদ্ধান্তকে অসম্মান কিংবদন্তি ক্রিকেটারের

নিজস্ব প্রতিনিধি : ২ মাসের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়ে সেনাবাহিনীতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তার মধ্যে ধোনি নিজেই জানিয়ে দিয়েছেন, ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন না তিনি। দু’মাস প্যারামিলিটারি রেজিমেন্টের সঙ্গে কাটাতে চান। অবশেষে ভারতীয় সেনার হয়ে কাজ করার অনুমতি পেয়ে গেলেন ভারত প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে এখানে শেষ নয়। এরপরে আসল খবর, ধোনির ক্রিকেট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্তকে কটাক্ষ করলেন ইংল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার ডেভিড লয়েড। প্রাক্তন ইংরেজ ক্রিকেটার মাহির সেনাতে যোগদানের খবরে যে প্রতিক্রিয়া দিলেন তা অপমানজনক বলেই দাবি করছেন নেটিজেনরা।

শনিবার বিসিসিআই-এর এক কর্তা এই বিষয় সংবাদমাধ্যমের সামনে তুলে ধরেন। তিনি বলেন, “ধোনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না। উনি প্যারামিলিটারি ফোর্সের সাম্মানিক লেফটেন্যান্ট। তাই এই দু’মাস প্যারামিলিটারি ফোর্সের সঙ্গেই থাকবেন তিনি। আমরা এই সিদ্ধান্তের কথা দল ও নির্বাচক কমিটিকে জানিয়ে দিয়েছি।”

আপাতত মাস দুয়ের জন্য ভারতীয় সেনার প্যারাস্যুট রেজিমেন্টে প্রশিক্ষণ নেবেন ধোনি। সেনাপ্রধান বিপিন রাওয়াত ধোনিকে তার অনুমতিও দিয়ে দিয়েছেন। কাশ্মীরে সেনা শিবিরে যোগ দিয়ে প্রশিক্ষণ শুরুও করছেন মাহি। এ খবর চাউর হতেই ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ডেভিড লয়েড একটি টুইট করেন। যাতে শুধু হাসির ইমোজি দেওয়া। ভাবখানা এমন যেন ধোনি সেনাতে যোগ দিয়ে হাস্যকর কোনও কাজ করে ফেলেছেন। লয়েডের সেই টুইট নিমেষে ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা ব্রিটিশ ক্রিকেটারকে তীব্র কটাক্ষে বিঁধতে থাকেন। তাঁরা বলছেন, ধোনির এই সিদ্ধান্তকে যদি সম্মান করতে না পারেন তাহলে অন্তত অসম্মান করার কোনও অধিকারই প্রাক্তন ক্রিকেটারের নেই।

ধোনিকে প্যারা রেজিমেন্টে ট্রেনিং নেওয়ার জন্য অনুমতি দিলেন সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত। জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে প্রশিক্ষণ নেবেন বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়ক। এই দুই মাস সেনাদের মতো করেই জীবন কাটাবেন এমএস ধোনি। তবে সেনা অভিযানের সময় অবশ্য তিনি থাকবেন না। ২০১১ সালে ধোনিকে প্যারাশুট রেজিমেন্টের লেফটেনেন্টে কর্নেল পদে সম্মানিত করে ভারতীয় সেনা।

 

Spread the love