আজকের সারাদিন দেশ প্রথম পাতা লগডাউন

রাজ্যে বাড়ল লকডাউনের মেয়াদ, কেন্দ্রেও বাড়াতে পারে লকডাউন ।

কেন্দ্র ঘোষিত লকডাউন প্রায় শেষের পথে। এবার প্রায় প্রতিটি মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে লকডাউনের সময়সীমা আর বাড়বে কি। এক্ষেত্রে কেন্দ্র কি সিদ্ধান্ত নেয় সেদিকেই তাকিয়ে রয়েছে দেশের প্রতিটি রাজ্য। কেননা অনেক ক্ষেত্রেই করোনা সংক্রমণ গোষ্ঠী সংক্রমণের রূপ ধারণ করেছে। সেক্ষেত্রে কড়া পদক্ষেপ গ্রহণ না করলে পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করতে পারে। এই পরিস্থিতিতে একাংশ মনে করছে, এই আবহে লকডাউনের মেয়াদ বাড়া শুধু সময়ের অপেক্ষা।

 

শনিবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা হয়েছে। সূত্রের খবর, সেখানেও তামিলনাড়ু, মহারাষ্ট্র, দিল্লির মতো রাজ্যের মুখ্যমন্ত্রীরা ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর পক্ষে সওয়াল করেছেন। তা ছাড়া ওড়িশা ও পাঞ্জাব ইতিমধ্যেই লকডাউনের মেয়াদ ১৬ দিন বাড়ানোর কথা ঘোষণা করে দিয়েছেন। ফলে রাজ্য ও কেন্দ্র সরকারের শীর্ষ সারির আমালাদের একাংশ এবং ডান-বাম রাজনৈতিক শিবিরের অনেকেই মনে করছেন যে, লকডাউনের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়ানো এখন শুধু সময়ের অপেক্ষা। আজ কালের মধ্যে জাতির উদ্দেশে বক্তৃতায় সেকথা ঘোষণা করে দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

অন্যদিকে রাজ্যে বাড়ল লকডাউনের মেয়াদ। ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন চলবে, শনিবার বিকেলের সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দিলেন, আরও ১৬ দিন বাড়ছে লকডাউন। পাশাপাশি তিনি এ-ও ঘোষণা করেন, ১০ জুন পর্যন্ত রাজ্যের সব স্কুল কলেজ বন্ধ, গরমের ছুটির পর খুলবে।

 

তিনি অনুরোধ করেন, “লকডাউন মেনে চলুন দয়া করে। আমি রিকোয়েস্ট করছি সবার কাছে। কেউ কোথাও জমায়েত করবেন না। পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা কোথাও টেস্টের জন্য গেলে প্লিজ সহযোগিতা করবেন।”

Spread the love