করোনা দেশ প্রথম পাতা

হটস্পটগুলিতে আবারও বাড়তে পারে লকডাউন, বৈঠকে তেমনই ইঙ্গিত প্রধানমন্ত্রী ।

সোমবার সকাল ১১ টা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের ভিডিও কনফারেন্সে বৈঠক হয়। এই বৈঠকে স্পষ্ট ইঙ্গিত মিলেছে যে, হটস্পট জোনগুলিতে এই মুহূর্তে লকডাউন জারি থাকবে। আগামী ৩ মে লকডাউনের শেষ দিন হলেও, যে সকল রাজ্যের বিভিন্ন জেলা হটস্পট জোন রয়েছে, সেখানে লকডাউন আরও দীর্ঘমেয়াদি হবে।

এক্ষেত্রে রেড জোন অরেঞ্জ জোনে এবং অরেঞ্জ জোন গ্রীন জোনে পরিণত না হলে লকডাউন বন্ধ করা হবে না। কেননা তড়িঘড়ি লকডাউন তুলে নেওয়া হলে আরো বেশি সংক্রমণের আশঙ্কা থাকবে। সেই মুহূর্তে সকলকে চিকিৎসা দেওয়া কার্যত সম্ভব হবে না। সেই কারণেই রাজ্যগুলি এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গিয়েছে। এদিনের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত ছিলেন।

তিনি লকডাউনের মেয়াদ বাড়ানোর প্রস্তাব দিয়েছেন কিনা তা অবশ্য স্পষ্ট নয়। তবে অন্তত মহারাষ্ট্র, তেলেঙ্গানা, তামিলনাডু, কর্নাটক, দিল্লি, ওড়িশা পরিষ্কার ভাবে লকডাউনের মেয়াদ বাড়ানোর দাবি জানিয়েছে। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্পষ্ট বলেন, “আমরা অর্থনীতিতে গুরুত্ব দেব ঠিকই। কিন্তু একই সঙ্গে করোনাভাইরাসের বিরুদ্ধেও লড়াই চালিয়ে যেতে হবে।”

Spread the love