অফবীট উত্তরবঙ্গ প্রথম পাতা

কুকুরের তাড়ায় মগডালে চিতাবাঘ ।

লকডাউনের ঠেলায় মানুষগুলো সব ঘরে। তাই একটু ঘুরেফিরে মানুষের গেরস্থালি দেখার সাধ হয়েছিল বাঘ বাবাজির। যাদিও তেনার গায়ে ডোরা নেই। তিনি চিতাবাঘ। কিন্তু শেষ পর্যন্ত মানুষদের পাড়ার অলপ্পেয়ে কুকুরের দলের তাড়ায় তেনার আর সে সাধ পূরণ হল না। গিয়ে সোজা উঠলেন গাছের মগডালে। সেখানেই আপাতত ঘাঁটি গেড়েছেন তিনি। এদিকে তাঁর কীর্তি দেখতে হেসে খুন মালবাজারের বাসিন্দারা।
এই অঞ্চলে খাবারের সন্ধানে নদী টপকে চাবাগানে চিতাবাঘের ঢুকে পড়া নতুন কিছু নয়। কিন্তু বুধবার এই চিতাবাঘের কীর্তি দেখে মাল ব্লকের নেওড়ানদী চাবাগানের ২৬ নম্বর আবাদি এলাকার বাসিন্দারা হাসবেন না কাঁদবেন ভেবে উঠতে পারছেন না।
বুধবার সকালে সম্ভবত খাবারের সন্ধানেই নেওড়ানদী চাবাগানের শ্রমিক বস্তিতে হানা দেয় এই চিতাবাঘটি। চিতাবাঘ দেখে হইচই শুরু হয়। সেই তালে কুকুরের দলও তাড়া করে চিতাবাঘটিকে। তাড়া খেয়ে বেচারা সামনে পাতাঝরা একটি গাছ পেয়ে প্রাণ বাঁচাতে তাতেই চড়ে বসে। এই ঘটনা দেখতে ভিড় জমে এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে যান বনকর্মীরা। বন আধিকারিক শ্যামাপ্রসাদ পান্ডে বলেন, কুইক রেসপন্স টিমের সদস্যদের পাঠানো হয়। এলাকা খালি করে দেওয়া হয়। ঘটনাস্থলে যায় মালবাজার ওয়াইল্ড লাইফ কর্মীরা। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও গাছেই রয়েছে চিতাবাঘটি।

Spread the love