কলকাতা প্রথম পাতা

উল্টোডাঙা ফ্লাইওভারে বড়সড় ফাটল,বন্ধ যানচলাচল, যানজট পৌঁছল চিংড়িঘাটা পর্যন্ত

নিজস্ব প্রতিনিধি : স্তম্ভে ধরা পড়েছে ফাটল, তাই যানচলাচল বন্ধ হয়ে গেল ভিআইপি রোড ও ইএম বাইপাসের সংযোগকারী উড়ালপুলে। মঙ্গলবার কেএমডিএর ইঞ্জিনিয়ারদের পরিদর্শনের সময় ওই ফাটল ধরা পড়ে। এর পরই উড়ালপুলে যানচলাচল বন্ধ করে দেয় পুলিস।  তার জেরে ই এম বাইপাসে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এ দিন কেএমডিএ-র উড়ালপুল এবং সেতুর স্বাস্থ্য পরিদর্শক দল শহরের বিভিন্ন সেতু পরিদর্শনের সময়ে ওই উড়ালপুলও পরিদর্শন করেন। সেই সময়েই একটি স্তম্ভে বিপজ্জনক ফাটল চোখে পড়ে বিশেষজ্ঞদের। ওই উড়ালপুলের ইএম বাইপাসগামী যে অংশ এর আগে এক বার ভেঙে পড়েছিল, সেই অংশেই এই ফাটল দেখা গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সঙ্গে সঙ্গে কেএমডিএ-র বিশেষজ্ঞ কমিটি কলকাতা পুলিশ এবং বিধাননগর কমিশনারেটকে সতর্ক করে। এর পরেই এ দিন সন্ধ্যা থেকে যান চলাচল বন্ধ করা হয়েছে ওই উড়ালপুলে।

বিপদের আশঙ্কায় তড়িঘড়ি উড়ালপুলে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়৷ ব্যস্ত সময়ে উল্টোডাঙা উড়ালপুলে যানচলাচল বন্ধ হয়ে যাওয়ায় উল্টোডাঙা এবং ভিআইপি রোডে তৈরি হয়েছে ব্যাপক যানজট৷ ভিড়ের মাঝে দাঁড়িয়ে পড়ে অ্যাম্বুল্যান্সও৷ অন্য রাস্তা দিয়ে গাড়ি ঘুরিয়ে যানচলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে৷ পুর ও নগরোন্নয়ন দপ্তরের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, ‘‘বুধবার কেএমডিএ-র ইঞ্জিনিয়াররা উল্টোডাঙা উড়ালপুল পরিদর্শন করবেন৷ প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী তিনদিন বন্ধ থাকবে যানচলাচল৷ তবে উড়ালপুলের স্বাস্থ্যপরীক্ষার পর প্রয়োজন হলে যানচলাচল বন্ধ রাখার সময়সীমা বাড়ানো বা কমানো হতে পারে৷’’

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।