আন্তর্জাতিক প্রথম পাতা

হাইওয়েতে উড়ছে লাখ লাখ টাকা; আটলান্টার রাস্তায় নোট কুড়োতে ব্যস্ত সবাই! দেখুন সেই ভিডিয়ো

নিজস্ব প্রতিনিধি : ব্যস্ত হাইওয়ে। সেখানে হাওয়ায় ভেসে বেড়াচ্ছে টাকা। চারদিকে শুধু টাকা আর টাকা। টাকা কুড়োতে হাইওয়ের ধারে গাড়ি থামিয়ে নেমে পড়লেন চালকরা। যে যেমন পারলেন টাকা কুড়িয়ে নিলেন। জর্জিয়ার আটলান্টা এই ঘটনাটি ঘটেছে। সেই ভিডিয়ো স্যোশাল মিডিয়ায় ভাইরালও হয়েছে।

মনে করা হচ্ছে এটিএম বা ব্যাঙ্কের জন্য টাকা নিয়ে যাওয়া হচ্ছিল ট্রাকে করে। কিন্তু, অসাবধানতার বশে ঠিক করে লাগানো হয়নি ট্রাকের পেছনের দরজা। আর তাতেই বিপত্তি। ডানউডি থানার অফিসাররা জানিয়েছেন, এই ঘটনা ঘটেছে বুধবার স্থানীয় সময় বিকেলের দিকে আই-২৮৫ এলাকার পশ্চিমের হাইওয়ে অ্যাশফোর্ড ডানউডির রাস্তায়। সেই রাস্তা ধরে যাচ্ছিল গার্ডাওয়ার্ল্ড সিকিউরিটি সার্ভিসের একটি টাকা বোঝাই ট্রাক। ফিল্মি দৃশ্যের মতোই নোটগুলি ছড়িয়ে পড়তে থাকে রাস্তায়। বেশ কিছু দূর যাওয়ার পরে টনক নড়ে ট্রাক-চালকের। কিন্তু ততক্ষণে হাইওয়ের রাস্তা ভরে গিয়েছে কড়কড়ে ডলারের নোটে। এমন আজব দৃশ্য দেখে হকচকিয়ে যান হাইওয়ে দিয়ে যাওয়া চালকরা। চালকের অসাবধানতায়, যতটা রাস্তা পাড়ি দিয়েছে ট্রাক, ততটা রাস্তা জুড়েই টাকা যেন মুড়ি-মুড়কির মতো ছড়াতে ছড়াতে গেছে।

খবর পেয়ে কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় পুলিস। কিন্তু ততক্ষণে টাকা নিয়ে চম্পট দিয়েছেন অনেকেই। কেউ কেউ কুড়ানো টাকা তুলে দিলেন পুলিসের হাতে। পুলিসও তড়িঘড়ি রাস্তা থেকে টাকা তুলে জমা করতে শুরু করে।

প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, প্রায় ১ লক্ষ মার্কিন ডলার এ ভাবে কুড়িয়ে নেওয়া হয়েছে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৬৮ লক্ষ টাকা!  ডানউডি থানার পুলিশের মুখপাত্র রবার্ট পার্সনস জানিয়েছেন, মানুষের উত্তেজনা বুঝতে পারছি। তবে টাকা ফেরত দেওয়া প্রয়োজন।

Spread the love