দেশ প্রথম পাতা

আনন্দ মুহূর্তের মধ্যে পরিণত হল বিষাদে! জয়রাইডের দুর্ঘটনায় প্রাণ হারল দুই, আহত ২৭

নিজস্ব প্রতিনিধি— আনন্দ যে এক মুহূর্তের মধ্যে বিষাদে পরিণত হবে তা তাঁরা ভাবতেও পারেননি। আনন্দের সময় কাটাতে সপ্তাহান্তে অ্যাডভেঞ্চার পার্কে গিয়েছিলেন তাঁরা। একের পর এক জয়রাইডে চড়ছিলেন সপরিবার। তারপরই রবিবার দুপুরে কাংকারিয়ায় ঘটে এই মর্মান্তিক ঘটনা। গুজরাতের আমদাবাদের কাঁকারিয়া অ্যামিজমেন্ট পার্কে জয়রাইডের দুর্ঘটনায় প্রাণ হারালেন দু’জন। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে ভর্তি ২৭ জন।

সূত্রের খবর, রবিবার বিকেলে পৌনে পাঁচটা নাগাদ ‘ডিসকভারি’ জয় রাইড-এ চড়েছিলেন ৩০ জন। চালু হওয়ার কয়েক মিনিট পরই আচমকা একটি পাইপ ভেঙে গিয়ে মাটিতে আছড়ে পড়ে সেটি। সঙ্গে সঙ্গে আশপাশের সকলে ছুটে যান মাটিতে পড়ে যাওয়া মানুষগুলিকে উদ্ধার করতে। আতঙ্কে, চিৎকারে অসহনীয় পরিস্থিতি তৈরি হয়। আনন্দের জায়গাটি নিমেষে পরিণত হয় হাহাকারে। সকলকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় দ্রুত। দু’জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। দুর্ঘটনা ঘটার পরই আহতদের স্থানীয় এল জি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর আহতদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশ জানিয়েছে, তাঁদের নাম মানালি রাজওয়াদি (২৪) এবং মহম্মদ জাভেদ (২২)।

উদ্ধারকারী দমকল বাহিনীর এক আধিকারিক বলেন, “৩২টা আসন রয়েছে ওই জয়রাইডটিতে। সেটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে ছিল একটি বেসরকারি সংস্থা। বহু দিন ধরেই ওটায় চাপেন সকলে। কিন্তু কী ভাবে আচমকা পাইপটি ভেঙে গেল, আগে থেকেই কোনও গন্ডগোল ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ফরেন্সিক টিম এবং পুলিশ যৌথ ভাবে তদন্ত করে দেখবে বিষয়টি।”

পুরনিগমের কমিশনার বিজয় নেহরা জানিয়েছেন, ‘বিপর্যয় মোকাবিলা দফতর তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছে। আমাদের প্রাথমিক লক্ষ্য আর যাতে প্রাণহানি না-হয় তা নিশ্চিত করা। ঘটনার তদন্ত করে দেখছে পুলিশ। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’ কী ভাবে এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে।

Spread the love