জেলা প্রথম পাতা প্রযুক্তি রাজ্যের খবর লাইফ স্টাইল

ক্লাস রুমের ভিতরে ছাত্র-ছাত্রীদের টিকটক ভিডিও! প্রতিবাদে সরব অভিভাবক থেকে প্রাক্তনীরা

নিজস্ব প্রতিনিধি : ক্লাস রুম না ক্লাবঘর! টিকটক ভিডিওতে মেতে রয়েছে ছাত্র-ছাত্রীরা! আবার সেই ভিডিও স্যোশাল মিডিয়ায় আপলোডও করে দিয়েছে তারা। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটল আলিপুরদুয়ারের সলসলাবাড়ি মডেল হাইস্কুলে। সলসলাবাড়ি মডেল হাইস্কুলে ঘটনার প্রতিবাদে নেমে পড়েছে অভিভাবক থেকে প্রাক্তনীরা। স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন, অভিযুক্ত পড়ুয়াদের অভিভাবকদের সঙ্গে বৈঠকে বসবেন তাঁরা।

আর কয়েকদিন পরেই গোটা দেশে পালিত হবে ৭২ তম স্বাধীনতা দিবস। সেই উপলক্ষ্যে প্রতিটা স্কুলে স্কুলে জোরকদমে সাংস্কৃতিক অনুষ্ঠানের মহড়া শুরু হয়ে গিয়েছে। সেই মতো রাজ্যে আলিপুরদুয়ারের সলসলাবাড়ি মডেল হাইস্কুলেও সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুশীলন চলছে। এরমধ্যে অভিযোগ ওঠে, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের অনুশীলনের ফাঁকে ক্লাসরুমে বসে টিকটক ভিডিওতে মেতেছে একদল পড়ুয়ারা। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই ক্ষোভে ফেটে পড়েছেন অভিভাবক ও স্কুলের প্রাক্তনীরা। তাঁদের অভিযোগ, ওই টিকটক ভিডিওতে খোদ স্কুল পরিচালন সমিতির সভাপতির মেয়েকে দেখা গিয়েছে। সে কারণে ওই অভিযুক্ত পড়ুয়াদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না স্কুল কর্তৃপক্ষ।

শিক্ষকের সঙ্গে দেখাও করেন প্রাক্তন ছাত্র-ছাত্রীদের একটি বড় অংশ। তাঁরা জানিয়েছেন, প্রধান শিক্ষক অভিযুক্ত পড়ুয়াদের অভিভাবকদের সঙ্গে বৈঠক করার প্রতিশ্রুতি দেন। কিন্তু, অভিভাবকরা যখন স্কুলে যান, তখন তাঁদের বলা হয়, সাতদিন পর বৈঠক হবে। আর তাতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। স্কুলের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন অভিভাবক ও প্রাক্তনীরা।

টিকটকে মোদিকে কটাক্ষ করে গ্রেপ্তার ‘বিগ বস’ খ্যাত এজাজ খান!

স্কুলের প্রধান শিক্ষক সজলকান্তি মিত্রের বক্তব্য, ‘স্কুলে ইউনিট টেস্ট চলছে। সাতদিন পর পরীক্ষা শেষ হলে অভিভাবকদের সঙ্গে বৈঠক করে ব্যবস্থা নেওয়া হবে।’ আর স্কুলের পরিচালন সমিতির সভাপতি বিমলচন্দ্র রায় বলেন, ‘স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য নাচ শেখাচ্ছিলেন দিদিমণিরা। তাঁদের অনুপস্থিতিতে এমন ভিডিও তৈরি করেছে পড়ুয়ারা। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

”টিকটক বন্ধ করুন”, মোদীকে চিঠি দিয়ে অভিযোগ জানালেন আরএসএস-এর শাখা

Spread the love