দেশ প্রথম পাতা প্রযুক্তি

ভুল তথ্য দেখাছে বিজ্ঞাপনে, Samsung-এর বিরুদ্ধে ৪৮ কোটি টাকার মামলা করল ‘অস্ট্রেলিয়ান কমিশন’!

নিজস্ব প্রতিনিধি : ভুল তথ্য পেশ করা জন্যে ৪৮ কোটি টাকার মামলা করা হল Samsung-এর বিরুদ্ধে। এই মামলা করেছে ‘অস্ট্রেলিয়ান কম্পিটিশন অ্যান্ড কনজিউমার কমিশন’। তবে কি এমন ভুল তথ্য দেখাছে Samsung?

সংস্থার কর্তা রড সিমস জানান, Samsung তাদের Galaxy স্মার্টফোনের বিজ্ঞাপনে ভুল তথ্য দেখাছে। যার ফলে মানুষ বিভ্রান্তিত হচ্ছে। Samsung তাঁর স্মার্ট ফোনের বিজ্ঞাপনে দেখাছে যে, এই ব্র্যান্ডের ফোনগুলি বিভিন্ন রকমের জলের নিচে থাকতে পারে, সমুদ্র বা সুইমিং পুলের জলের তলাতেও ব্যবহার করা যেতে পারে এই ফোন গুলি। তবে এই তথ্য একেবারেই সত্য নয় বলে জানান রড সিমস। এমনকি, Samsung তাদের Galaxy স্মার্টফোনের বিজ্ঞাপনে দেখিয়েছে যে, ৫ ফুট গভীর জলের নিচেও কম করে ৩০ মিনিট পর্যন্ত ব্যবহার করা যাবে ফোনগুলি। কিন্তু বাস্তবে অস্ট্রেলিয়ায় বেশিরভাগ পরীক্ষাতেই ফেল করেছে এই স্মার্টফোনগুলি।

বাজার বিশ্লেষক সংস্থা-এর তথ্য অনুযায়ী, ২০১৮ সালে Samsung মোট ৪০ লক্ষ স্মার্টফোন বিক্রি করেছে বাজারে। ‘অস্ট্রেলিয়ান কম্পিটিশন অ্যান্ড কনজিউমার কমিশন’-এর অভিযোগ যদি প্রমাণিত হয় সে ক্ষেত্রে ১০ মিলিয়ান অস্ট্রেলিয় ডলার (ভারতীয় মূদ্রায় যা প্রায় ৪৮ কোটি টাকার সমান) জরিমানা গুনতে হতে পারে দক্ষিণ কোরিয়ার এই সংস্থাকে।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।