Uncategorized

বিশ্বে করোনার কবলে ৩৭ লক্ষ, মৃত ২ লক্ষ ৬৭ হাজার ।

করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৩৭ লক্ষ ছাড়িয়ে গেল সারা বিশ্বে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের রিপোর্ট অনুযায়ী, গোটা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ৫৪ হাজার ৬৫০। এখনও পর্যন্ত ২ লক্ষ ৬৩ হাজার ৮৬১ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসের হানায়। সুস্থ হয়ে উঠেছেন ১৩ লক্ষেরও বেশি মানুষ। করোনার সংক্রমণ ছড়িয়েছে ১৮৭টি দেশে।

এখনও পর্যন্ত সবচেয়ে ভয়াবহ অবস্থা আমেরিকার। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যু। ইতিমধ্যেই ১২ লক্ষ ২৮ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন মার্কিন মুলুকে। মৃত্যু হয়েছে প্রায় সাড়ে ৭৩ হাজার মানুষের। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, বুধবারে এক দিনের মধ্যে ২৪ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৩৬৭ জনের। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই সঙ্কটকে মার্কিন যুক্তরাষ্ট্রের উপর সবচেয়ে ‘ভয়ানক হামলা’ বলে ব্যক্ত করেছেন।
সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। এখনও পর্যন্ত সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ২০ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ২৫ হাজার ৮৫৭ জনের।ইটালিতে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ১৪ হাজার ৪৫৭ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ৬৮৪ জনের। ব্রিটেনেও সংক্রমণ বেড়ে চলেছে অপ্রতিরোধ্য গতিতে। তবে সংক্রমণের নিরিখে ইটালির পরে থাকলেও, মৃত্যুর হিসেবে ইটালিকে ছাড়িয়ে গিয়েছে বরিস জনসনের দেশ। ব্রিটেনে আক্রান্ত হয়েছেন ২ লক্ষেরও বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৩০ হাজার ১৫০ জনের। এর পরে রয়েছে ফ্রান্স। সেখানে আক্রান্ত ১ লক্ষ ৭৪ হাজার ২২৪ জন। মৃত্যুর সংখ্যা প্রায় ২৬ হাজার।

Spread the love