উত্তরবঙ্গ খেলাধুলা দেশ প্রথম পাতা

আন্তর্জাতিক মঞ্চে দু’সপ্তাহে ৩ টি সোনা, দেশকে গর্বিত করলেন অসমকন্যা হিমা দাস

নিজস্ব প্রতিনিধি : স্বপ্নের দৌড় জারি রয়েছে অসমের সোনার মেয়ে হিমা দাসের।  দু’সপ্তাহে তিনবার। হ্যাঁ, মাত্র ১৪ দিনের মধ্যে তিন-তিনটি সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করলেন হিমা দাস। শনিবার চেক রিপাবলিকের ‘ক্লদনো মেমোরিয়াল অ্যাথলেটিক্স মিট’ থেকে হিমা দাস সোনা জিতেছেন। এদিন ২৩.৪৩ সেকেন্ডে ২০০ মিটার দৌড়েছেন ভারতীয় এই অ্যাথলেটিক। যদিও ২০০ মিটারে তাঁর ব্যক্তিগত সেরা সময় ২৩.১০ সেকেন্ড।
২ জুলাই পোল্যান্ডের পজনন অ্যাথলেটিক্স গ্র্যান্ড প্রিক্স থেকে ২০০ মিটারে ভারতকে প্রথম সোনাটি এনে দেন অসমকন্যা। সময় করেছিলেন ২৩.৬৫ সেকেন্ড। হিমার দ্বিতীয় সোনাটি আসে, রবিবার, পোল্যান্ডেরই কুতনো অ্যাথলেটিক্স মিটে। সময় করেন ২৩.৯৭ সেকেন্ড। আগের দু’টির থেকে ভালো সময় করেছেন তৃতীয় সোনার দৌড়ে। ওই এক দৌড়েই আসমুদ্র হিমাচল ফ্যান হয়ে গিয়েছিল অসমের এক ছোট্ট গ্রামের চাষার বেটির। এখনও ওয়ার্ল্ড জুনিয়র চ্যাম্পিয়নের খেতাব তাঁরই দখলে। ৪০০ মিটার দৌড়েও ন্যাশনাল রেকর্ডধারী তিনি।

দ্বিতীয় স্থানেও অবশ্য ছিলেন আরেক ভারতীয়। ২৪.০৬ সেকেন্ডে দৌড় শেষ করে রুপো পান কেরলের স্প্রিন্টার ভিকে ভিসমায়া। অর্থাৎ প্রতিটা দৌড়ের সঙ্গে সময় কমছে হিমার। এটা ভালো ইঙ্গিত এই ভারতীয় স্প্রিন্টারের জন্য।

১২ জুলাই সোশ্যাল মিডিয়ায় একটি আবেগঘন পোস্ট করেছিলেন অসমকন্যা। লিখেছিলেন, এই দিনটি তাঁর কাছে অত্যন্ত স্পেশ্যাল। কারণ এদিনই প্রথম জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। এভাবেই দেশকে আরও পদক এনে দিতে চান তিনি। ঠিক তার পরের দিনই ফের সোনা জিতে আপ্লুত হিমা। নিজের ছবি পোস্ট করে সোশ্যাল সাইটে লেখেন, “আপনাদের আশীর্বাদে ফের আমি জয়ী।” তারপর থেকেই নেটদুনিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছেন হিমা। গত বছর থেকে পিঠের ব্যথায় ভুগছিলেন অনেকদিন। তবে সুস্থ হয়ে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে ফিরে স্বমহিমায় ধরা দিয়েছেন। ফের দেশবাসীকে খুশি করে উচ্ছ্বসিত বিশ্বজয়ী অ্যাথলিট।

Spread the love