করোনা দেশ প্রথম পাতা

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৩৭, মৃত বেড়ে ৭১৮! আক্রান্ত ছাড়াল ২৩ হাজার ।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনার বলি ৩৭, মৃত বেড়ে ৭১৮! আক্রান্ত ছাড়াল ২৩ হাজার
সরা দেশে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এর ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭১৮।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক থেকে শুক্রবার সকালে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় আরও ১৬৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,০৭৭। দেশে মোট ‘অ্যাকটিভ’ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৭,৬১০। এখনও পর্যন্ত করোনাকে জয় করে সেরে উঠেছেন ৪,৭৪৯ জন।

ইতিমধ্যেই রাজধানীতে শুরু হয়ে গিয়েছে করোনার গোষ্ঠী সংক্রমণ, এমনটাই দাবি নয়াদিল্লির এইমসের সংক্রামক রোগ বিভাগের সঙ্গে যুক্ত চিকিৎসকদের৷ সম্প্রতি এইমসে ভর্তি হওয়া করোনা সংক্রামিতের অধিকাংশের দেহে কোনও পরিচিত উপসর্গ ছিল না৷ এঁদের বিদেশ সফরের কোনও ইতিহাস নেই, করোনা পজিটিভ রোগীর সংস্পর্শেও আসেননি তাঁরা। তা হলে কী ভাবে ছড়াল সংক্রমণ? এই প্রেক্ষিতেই উঠে আসছে করোনার গোষ্ঠী সংক্রমণের তত্ত্ব।

এমন উপসর্গহীন করোনা রোগীদের নিয়ে আগাগোড়াই চিন্তিত কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। কেননা, ৬৯% করোনা আক্রান্তের শরীরই এ সংক্রমণের জানান দেয় না উপসর্গ দিয়ে। তাই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও সম্প্রতি উদ্বেগ ব্যক্ত করেছেন, তাঁর রাজ্যে এর মধ্যে একদিন ১৬৭ জন করোনা আক্রান্তের কারও শরীরেই উপসর্গ না-থাকায়। বৃহস্পতিবার বাংলার মুখ্যসচিব রাজীব সিনহাও এ ব্যাপারে গভীর চিন্তার কথা জানিয়েছেন নবান্নের সাংবাদিক বৈঠকে।

Spread the love