জেলা প্রথম পাতা রাজনৈতিক রাজ্যের খবর

বিজেপি-পুলিসের সংঘর্ষে রণক্ষেত্র গোবরডাঙা, মাথা ফাটল পুলিসকর্মীর

নিজস্ব প্রতিনিধি : এ বার কাটমানি ইস্যুতে বিজেপির বিক্ষোভ ঘিরে উত্তাল হল গোবরডাঙা। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জখম হয়েছেন প্রায় ৩০ জন বিজেপি কর্মী। বিজেপি কর্মীদের মারে মাথা ফাটে এক পুলিসকর্মীর ও ৩ জন গুরুতর আঘাত।

আজ কাটমানি ইস্যুতে গোবরডাঙা পুরসভা অভিযানের ডাক দিয়েছিল বিজেপি। তাই পুরসভায় ঢোকার তিনটি রাস্তাই সকাল থেকে ব্যারিকেড করে আটকে দেয় পুলিশ।

কাটমানি ইসুতে রণক্ষেত্র হয়ে উঠল গোবরডাঙ্গা। এই ইস্যুতে বিজেপির তরফ থেকে পুরসভা অভিযানের ডাক দেওয়া হয়। সেই মতো আজ শনিবার দুপুরে এই অভিযান শুরু করে। সে মতো পুলিশের তরফ থেকেও পালটা প্রস্তুতি রাখা হয়। পুরসভায় আসার তিনটি রাস্তা ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছিল।

আজ বেলা এগারোটা নাগাদ ওই এলাকায় জমায়েত করেন বিজেপির কর্মী সমর্থকরা। এরপর একটি পথ ধরে পুরসভার দিকে মিছিল করে এগোতে থাকে পাঁচশো কর্মী সমর্থক। কিন্তু পুলিশ তাদের রুখে দেয়। অন্য দুটি পথ ধরে তখন বিজেপির প্রায় পাঁচ ছ হাজার কর্মী এগোচ্ছিল পুরসভার দিকে। পুলিশের ব্যারিকেড ভেঙেই ঢোকার চেষ্টা করছিল তারা। পুলিশ বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে বিজেপির কর্মী সমর্থকরা ইট ছুড়তে শুরু করে বলে অভিযোগ। পুলিস বিজেপি খণ্ডযুদ্ধতে মাথা ফাটে এক পুলিসকর্মীর। এর পর লাঠি চার্জ করে বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করে পুলিস।

পাশাপাশি বিজেপি কর্মী সমর্থকদেরও ২৫ থেকে ৩০ জন জখম হয়েছে। যার মধ্যে কয়েকজন মহিলাও রয়েছে বলে জানা গিয়েছে। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা এলাকায়।

লোকসভা নির্বাচনে গোবরডাঙা পুর একালায় ভরাডুবি হয়েছে তৃণমূলের। রাজকীয় উত্থান হয়েছে বিজেপির। গোবরডাঙা পুর এলাকার ১৭টি ওয়ার্ডের মধ্যে লোকসভা নির্বাচনের ফলের নিরিখে ১৫টিতেই এগিয়ে বিজেপি। এর পরই পুরভোটকে নজরে রেখে হাসপাতাল ইস্যুকে হাতিয়ার করে ময়দানে নেমেছে গেরুয়া বাহিনী। তাদের দাবি, গোবরডাঙা গ্রামীণ হাসপাতাল পূর্ণাঙ্গ রূপে চালু করতে হবে।

 

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।