দেশ প্রথম পাতা

ছত্তিশগড়ে সিআরপিএফ ক্যাম্পে IED বিস্ফোরণ, শহিদ একজন জওয়ান

নিজস্ব প্রতিনিধি : ফের মাওবাদী হামলায় রক্তাক্ত ছত্তিশগড়। বুধবার সকাল ৬.১৫ নাগাদ, দান্তেওয়াড়ার বদলির কাছে আইইডি বিস্ফোরণে শহিদ হলেন এক সিআরপিএফের জওয়ান। এবার মাওবাদীরা হামলা চালিয়েছে সিআরপিএফ ক্যাম্পের সামনে।

জানা গিয়েছে, ছত্তিশগড়ের বেশ কয়েকটি এলাকা এখনও মাওবাদী অধ্যুষিত। ফলে মাঝেমধ্যেই মাওবাদীদের সঙ্গে জওয়ানদের লড়াইয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। দান্তেওয়াড়ার সিআরপিএফ ক্যাম্প থেকে ৭০০ মিটার দূরে হঠাৎ বিস্ফোরণ ঘটে। ওখানেই টহল দিচ্ছিলেন জনাকয়েক জওয়ান। বিস্ফোরণের ফলে এক জওয়ান শহিদ হয়েছেন। সিআরপিএফের ১৯৫ ব্যাটালিয়নের জওয়ান রোশন কুমার। বিহারের নওয়াড়ার বাসিন্দা।

উল্লেখ্য, বদলির কাছেই সিআরপিএফের ক্যাম্প। সেখান থেকে ৭০০ মিটার দূরেই তীব্র বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলেই মারা যান ওই জওয়ান। তবে বিস্তারিত জানতে চোখ রাখুন এখানে…

কিছুদিন আগে ছত্তিশগড়ে মাওবাদী হানায় ৪ মাওবাদী খতম হয়। রাজ্যের ধামতারি জেলার খাল্লারি এলাকার জঙ্গলে কয়েকজন মাওবাদী লুকিয়ে ছিল বলে খবর পাওয়া যায়। এরপরই সেখানে গিয়ে তল্লাশি শুরু করেন স্পেশ্যাল টাস্ক ফোর্সের সদস্যরা। জঙ্গলে তল্লাশি চালানোর সময় গুলি ছোঁড়ে মাওবাদী। পালটা জবাব দেন জওয়ানরাও। এর জেরে তিন মহিলা-সহ ৪ মাওবাদীর মৃত্যু হয়। মনে করা হচ্ছে তার পালটা হিসেবেই সিআরপিএফ ক্যাম্পে হামলা চালায় মাওবাদীরা।

গত ২৮ জুন মাওবাদীদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হন দুই সিআরপিএফ জওয়ান। উভয়পক্ষের গুলির লড়াইয়ের মাঝে পড়ে প্রাণ গিয়েছিল স্থানীয় এক গ্রামবাসীর। ঘটনাটি ঘটেছিল ছত্তিশগড়ে বিজাপুর জেলার কেশকুতুল ও চোলপাড়ার মধ্যবর্তী গভীর জঙ্গলে।

Spread the love