আন্তর্জাতিক প্রথম পাতা

বন্দুকবাজের হামলা! আনন্দের খাদ্যমেলা মুহূর্তের মধ্যে পরিণত হল বিষাদে

নিজস্ব প্রতিনিধি— আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা! এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালোফোর্নিয়ার ফুড ফেস্টিভালে। রবিবারের আনন্দটা আততায়ীদের গুলিতে কয়েক মুহূর্তের জন্য বিষাদে পরিণত হল। এদিনের মেলায় আনন্দে মেতে ছিলেন আট থেকে আশি। আর সেই ভিড়ের মধ্যেই হামলা। আর তাতেই প্রাণ গিয়েছে কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১২ জন।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, স্যান হোসে থেকে ৪৮ কিমি দূরে একটি মাঠে চলছিল ফেস্টিভ্যাল৷ ‘গার্লিক ফেস্টিভ্যাল’ নামে এই খাদ্যমেলা এই এলাকায় খুবই জনপ্রিয়। বহু মানুষের সমাগম হয় সেখানে। আর সেই ভিড়ের মধ্যেই গুলির শব্দে হইচই পড়ে যায়। মুহূর্তে ম্লান হয়ে যায় যাবতীয় আনন্দ। প্রাণ হাতে করে শুরু হয় দৌড়। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, পাঁচ জনের মৃত্যু ছাড়াও জখম অনেকে।

সেদের একটি নিউজ চ্যানেল জানিয়েছে, বছর ৩০-এর এক যুবক রাইফেল হাতে ঢোকে মেলায়৷ তারপর শুরু করে গুলি চালানো৷ চারিদিকে এলোপাথাড়ি গুলি চালায়৷ নির্দিষ্ট কাউকে লক্ষ্য করে নয়৷ ডান দিক থেকে বাঁ দিকে, বাঁ দিক থেকে ডান দিকে বন্দুক চালাচ্ছিল৷ প্রচুর মানুষ আহত হয়েছে৷ ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। আততায়ীর খোঁজ করছে প্রশাসন।

ঘটনায় ট্যুইট করে দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

Spread the love