কলকাতা জেলা প্রথম পাতা

পাঁচ আসনে ফ্রন্টকেই সমর্থন, কৌশলি  ঘোষণা কংগ্রেসের

নিজস্ব প্রতিনিধি : বিপাকে  আলিমুদ্দিন। আসন-সমঝোতা নিয়ে এতদিন ধরে কংগ্রেসকে ‘অচ্ছুৎ’ রাখার ‘বদলা’ নিলো প্রদেশ কংগ্রেস।আনুষ্ঠানিকভাবেই পাল্টা চাল দিলো কংগ্রেস। এই চালে কংগ্রেস বোঝালো,  আসন-সমঝোতার সদিচ্ছা তাদের আছে। আবার সিপিএমের ইচ্ছা বা দাবিও পূরণ না করে সরাসরি প্রত্যাখ্যানও করে দিলো কংগ্রেস। এর ফলে মূলত অথৈ জলে পড়ে গেলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। তাঁর জেতা সম্পূর্ণ অনিশ্চিত হয়ে পড়লো।

বুধবার প্রদেশ কংগ্রেস বামফ্রন্টকে জানিয়ে দিলো, বোলপুর, ডায়মণ্ডহারবার, আসানসোল, তমলুক এবং বিষ্ণুপুর,  এই 5 আসন  সিপিএমের জন্যে ছেডে রেখেছে। এই পাঁচ কেন্দ্রে কংগ্রেস বামপ্রার্থীদের সমর্থন করবে। বুধবার প্রদেশ কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতি সাংসদ

প্রদীপ ভট্টাচার্য একথা জানিয়ে বলেছেন, “আমরা রাজনৈতিক সৌজন্যে বিশ্বাসী, তাই বলতে পারবো না কাল বিকেল 4 টে  পর্যন্ত টাইম দিলাম। আমরা সার্বিক জোট চেয়েছিলাম, কিন্তু সিপিএম আসন সমঝোতা পর্বে আমাদের অচ্ছুৎ রাখতে চেয়েছে”। প্রসঙ্গত, মঙ্গলবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু কংগ্রেসের জেতা 4 আসনে প্রার্থীর নাম না ঘোষণা করে বলেছিলেন, “আমরা কাল বিকেল 4 টে  পর্যন্ত টাইম দিলাম কংগ্রেসের উত্তরের জন্য। তারপর আমরা ওই 4 আসনে প্রার্থী ঘোষণা করবো”। এদিন প্রদীপবাবু সেই মন্তব্যকেই কটাক্ষ করেছেন।

 

Spread the love

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।