অফবীট দেশ প্রথম পাতা

ছত্তিশগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর জীবনাবসান ।

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন ছত্তিশগঢ়ের প্রথম মুখ্যমন্ত্রী অজিত যোগী। বয়স হয়েছিল ৭৪। রেখে গেলেন স্ত্রী রেণু এবং পুত্র অমিত যোগীকে। চলতি মাসের প্রথমেই বাড়ির বাগানে পড়ে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন অজিত যোগী। সেইসময়ই তাঁকে রায়পুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। প্রায় ২০ দিন কোমায় ছিলেন বর্ষীয়ান এই রাজনীতিবিদ। শুক্রবার সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
ছত্তিশগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী অজিত যোগীর মৃত্যুর খবরটি ট্যুইট করে জানিয়েছেন তাঁরই পুত্র অমিত। গত ৯ মে তাঁকে হাসপাতালে ভর্তি করার পরই ডাক্তারদের তরফে জানানো হয়েছিল, পড়ে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়েছেন ছত্তিশগঢ়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

তখনই মেডিক্যাল বুলেটিন থেকে জানা গিয়েছিল, আপাতত ভেন্টিলেশনে রাখা হয়েছে অজিত যোগীকে। কারণ নিঃশ্বাস নিতে রীতিমতো বেগ পেতে হচ্ছিল তাঁকে। ডাক্তারদের কথায় তাঁর স্বাস্থ্যের অবস্থা ‘সংকটজনক’ ছিল। তার পরের দিনই কোমায় চলে গিয়েছিলেন এই প্রবীণ নেতা।
পৃথক রাজ্য হিসেবে ঘোষিত হওয়ার পর ছত্তিশগঢ়ের প্রথম মুখ্যমন্ত্রী হয়েছিলেন অজিত যোগী। ২০০০ সাল থেকে ২০০৩ সাল অবধি রাজ্যের কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি।
২০১৬ সালে ছত্তিশগঢ়ের উপনির্বাচনকে কেন্দ্র করে কংগ্রেসের সঙ্গে গোলযোগ বাঁধে অজিত যোগী এবং পুত্র অমিতের। তারপরই কংগ্রেস ছেড়ে জনতা কংগ্রেস ছত্তিশগঢ় দলের প্রতিষ্ঠা করেন তিনি।

Spread the love